• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০১৯, ০৮:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১১, ২০১৯, ০৮:৩৩ পিএম

বঙ্গবন্ধু সেতু এলাকায় নাশকতার পরিকল্পনা

জামায়াত-শিবিরের ১৮ নেতাকর্মী রিমান্ডে

টাঙ্গাইল সংবাদদাতা
জামায়াত-শিবিরের ১৮ নেতাকর্মী রিমান্ডে

টাঙ্গাইলের গোপালপুরে নাশকতামূলক পরিকল্পনার সময় জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার নলীন বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে উপজেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমির গোলাম মোস্তফা রঞ্জু রয়েছেন। এ সময় তাদের কাছ থেকে নিষিদ্ধ বই এবং লিফলেট উদ্ধার করা হয়।

এদিকে গ্রেফতারকৃত ৩৬ জনের মধ্যে ১৮ জনকে বুধবার (১১ সেপ্টেম্বর) ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গোপালপুর থানার ওসি মুস্তাফিজুর রহমান বলেন, জামায়াত-শিবিরের একটি দল সরকারবিরোধী নাশকতামূলক গোপন বৈঠক করতে একত্র হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ উপজেলার নলীন বাজার এলাকায় অভিযান চালায়। পরে ওই এলাকায় নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠকের পরিকল্পনার সময় জামায়াত-শিবিরের সক্রিয় ৩৬ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত কয়েকজনের নামে থানায় নাশকতামূলক মামলা রয়েছে। এ সময় তাদের কাছ থেকে জামায়াত-শিবিরের বই এবং তাদের প্রচারণায় ব্যবহৃত লিফলেট উদ্ধার করা হয়েছে। এছাড়া বাকিদের গ্রেফতারে অভিযান চলছে।

ওসি আরো বলেন, গ্রেফতারকৃতরা এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু এলাকার যেকোনো সুবিধাজনক স্থানে নাশকতার পরিকল্পনা করছিলেন। তাদের লক্ষ্য ছিল সেতু ও সেতুসংলগ্ন এলাকা।

টাঙ্গাইল কোর্ট ইন্সপেক্টর তানবীর আহমেদ বলেন, মঙ্গলবার গোপালপুর থেকে গ্রেফতার হওয়া ৩৬ জনের মধ্যে ১৮ জনের ২ দিন করে রিমান্ড মঞ্জুর হয়েছে। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (আমলি আদালত গোপালপুর) শামছুল আলম বুধবার দুপুরে এই আদেশ দেন। বাকি ১৮ জনকে জেলহাজতে পাঠানো হয়েছে।

এনআই

আরও পড়ুন

Islami Bank