• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৯, ০৮:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩, ২০১৯, ০৮:৫৯ পিএম

উখিয়ায় ভোটার হতে এসে ৩ রোহিঙ্গা আটক

উখিয়ায় ভোটার হতে এসে ৩ রোহিঙ্গা আটক
ভোটার হতে আসা আটক ৩ রোহিঙ্গা  -  ছবি : জাগরণ

ভোটার হওয়ার চূড়ান্ত প্রক্রিয়া ছবি তুলতে এসে নির্বাচন কমিশনের কর্মীদের হাতে আটক হয়েছে মিয়ানমার নাগরিক তিন রোহিঙ্গা। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেলে কক্সবাজারের উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়েছে। পরে সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত তিন রোহিঙ্গাকে এক মাস করে জেল দিয়েছেন বলে জানা গেছে।

উখিয়ার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম জানান, বৃহস্পতিবার ছিল জালিয়াপালং ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের তথ্য সংগৃহীত ও যাচাইকৃত নাগরিকের ভোটার তালিকায় অন্তর্ভুক্তির দিন। এ সময় বিকেলে ছবি তুলতে আসা ওই ইউনিয়নের ডেইলপাড়া গ্রামের আবদুল হামিদ (৩২), নুর হোসেন (২৮) ও মুর্শিদা বেগমকে (২৫) সন্দেহ হলে উখিয়া নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটর মো. ইসা চেকিং করে। এ সময় ওই তিনজন স্বীকার করে তারা রোহিঙ্গা। পরে তাদের বুথ থেকে পুলিশের মাধ্যমে আটক করা হয়।

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, আটক রোহিঙ্গারা স্বীকারোক্তি দিয়েছে তারা মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক। তারা স্থানীয় জনৈক ব্যক্তিকে টাকার বিনিময়ে ভোটার হতে চেয়েছিল বলে জানায়। সংশ্লিষ্ট স্থানীয় ব্যক্তিকেও এ ব্যাপারে আইনের আওতায় আনার কাজ চলছে এবং রোহিঙ্গাদের নামে ইস্যুকৃত জন্ম নিবন্ধন সনদ বাতিলের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে চিঠি দেয়া হবে বলে ইউএনও জানান।

এনআই

আরও পড়ুন