• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৮, ২০১৯, ০৯:২০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৮, ২০১৯, ০৯:২০ পিএম

বোদায় বউভাত খেয়ে শতাধিক অসুস্থ, ৫৭ জন হাসপাতালে

বোদায় বউভাত খেয়ে শতাধিক অসুস্থ, ৫৭ জন হাসপাতালে
হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন অসুস্থ রোগীরা - ছবি : জাগরণ

পঞ্চগড়ের বোদায় বউভাতের দাওয়াত খেয়ে নারী-শিশুসহ শতাধিক ব্যক্তি অসুস্থ হয়েছেন। তাদের মধ্যে মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বাড়ির মালিকসহ ৫৩ জন এবং পঞ্চগড় আধুনিক সদর হাসাপাতালে আরও ৪ জন ভর্তি হয়েছেন। এছাড়াও বোদা স্বাস্থ্য কমপ্লেক্স ও পঞ্চগড় হাসপাতালের বহির্বিভাগে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন আরও প্রায় ৩০ জন। অসুস্থরা সবাই অতিরিক্ত বমি, পাতলা পায়খানা ও তীব্র জ্বরে আক্তান্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন।

জানা গেছে, সোমবার (৭ অক্টোবর) দুপুরে জেলার বোদা উপজেলার ময়দানদিঘি ইউনিয়নের ধনীপাড়া এলাকায় সিরাজুল ইসলামের বাড়িতে বউভাতের দাওয়াত খাওয়ার পর সবাই বাড়ি ফিরে যান। গভীর রাত থেকে তারা অসুস্থতা বোধ করতে থাকেন। মঙ্গলবার সকালে অসুস্থতার মাত্রা বাড়তে থাকলে প্রথমে নারী-শিশুসহ আটজনকে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে বিকেল থেকে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে বাড়তে থাকে রোগীর সংখ্যা।

অনেককে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হলেও মঙ্গলবার রাত ৮টায় এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত পঞ্চগড় সদর ও বোদা হাসপাতালে ৫৭ জনকে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। সন্ধ্যায় পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী ও সিভিল সার্জন ডা. নিজাম উদ্দীন হাসপাতালে গিয়ে রোগীদের চিকিৎসার খোঁজখবর নিয়েছেন।

বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. জাহিদ হাসান বলেন, ‘মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত যে রোগীগুলো আমরা পেয়েছি তাদের লক্ষণ দেখে মনে হয়েছে খাদ্যে বিষক্রিয়ার কারণে এমনটা হয়েছে। রোগীদের সবার বমি, পাতলা পায়খানা এবং জ্বর আছে। সন্ধ্যার পরও অনেক রোগী আসছিল। তাদের একে একে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে ৪৮ ঘণ্টা পর রোগীদের মধ্যে স্বাভাবিকতা ফিরতে পারে বলে তিনি জানান।

পঞ্চগড়ের সিভিল সার্জন ডা. নিজাম উদ্দীন বলেন, সন্ধ্যা ৭টা পর্যন্ত বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৩ জন রোগী ভর্তি হয়েছেন এবং ২০ জনের মতো প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এছাড়া পঞ্চগড় সদর হাসপাতালে চারজন ভর্তি রয়েছেন।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, হাসপাতালে চিকিৎসাধীনদের সরকারি খরচে চিকিৎসার জন্য ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া বিষয়টি তদন্ত করে দেখার জন্য পুলিশ সুপার ও সিভিল সার্জনকে বলা হয়েছে।

এনআই

আরও পড়ুন