• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০১৯, ০৭:১৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৬, ২০১৯, ০৭:১৩ পিএম

কুষ্টিয়ায় কৃষক হত্যার দায়ে স্ত্রী-ভাইপোসহ ৪ জনের ফাঁসি

কুষ্টিয়ায় কৃষক হত্যার দায়ে স্ত্রী-ভাইপোসহ ৪ জনের ফাঁসি
ফাঁসির দণ্ডপ্রাপ্ত ৩ আসামি  -  ছবি : জাগরণ

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় কৃষক হত্যা মামলায় দ্বিতীয় স্ত্রী, ভাইপোসহ ৪ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১৬ অক্টোবর) বেলা ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন ভেড়ামারা উপজেলার আড়কান্দি গ্রামের লরু কসাই ওরফে জাকির প্রামানিকের ছেলে মো. শ্যামল প্রামানিক (৪০), মৃত বাদশা আলী মন্ডলের ছেলে আসমত আলী মন্ডল (৪৩), নিহতের ভাইপো মৃত মিরাজ উদ্দিন খামারুজের ছেলে মুকুল হোসেন (৩৮) এবং নিহতের দ্বিতীয় স্ত্রী দোলেনা বেগম।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ১০ এপ্রিল রাতে কে বা কারা কৃষক হানিফ খামারুজকে শ্বাসরোধ ও কুপিয়ে হত্যা করে ভেড়ামারা উপজেলার মাধবপুর গ্রামের মাঠের মধ্যে লাশ ফেলে যায়। পরের দিন ১১ এপ্রিল সকালে ভেড়ামারা থানার পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের প্রথম স্ত্রীর ছেলে আমিনুল ইসলাম আলী বাদী হয়ে ভেড়ামারা থানায় একটি হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত শেষে রহস্য উদ্ঘাটন করে ৪ আসামির বিরুদ্ধে অভিযোগ এনে ২০১৭ সালের ১৫ জুন আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

মামলাটির পর্যবেক্ষণ মন্তব্যে বিজ্ঞ আদালত বলেন, সম্পত্তিকে কেন্দ্র করে ও পারিবারিক দ্বন্দ্ব-কলহের জের ধরেই এই হত্যাকাণ্ড সংঘটিত হয়। মামলটির বিবাদীপক্ষের কৌঁসুলি ছিলেন আবু জাফর সিদ্দিক ও আয়েশা সিদ্দিক।

কুষ্টিয়া জজ কোর্টের সরকারি কৌঁসুলি অনুপ কুমার নন্দী জানান, তদন্ত প্রতিবেদন দাখিলের পর বিজ্ঞ আদালত আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ দীর্ঘ সাক্ষ্য শুনানি করে সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় এই রায় ঘোষণা করেন।

এনআই

আরও পড়ুন