• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০১৯, ১২:২৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৯, ২০১৯, ১২:২৪ পিএম

শিবচরে অস্ত্র, গুলি ও ইয়াবাসহ চরমপন্থী নেতা গ্রেফতার

শিবচরে অস্ত্র, গুলি ও ইয়াবাসহ চরমপন্থী নেতা গ্রেফতার

মাদারীপুরের শিবচর থানাধীন বাগমারা এলাকা থেকে আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ সাত মামলার আসামি চরমপন্থী বাহিনীর এক নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। এসময় তার কাছ থেকে ২টি পিস্তল, ৯ রাউন্ড গুলি, ৪টি ধারালো ছোরা ও ১৯৭ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারা করা হয়েছে।

আটককৃত পরমপন্থী দল কালো বাহিনীর নেতা মো. পলাশ মাতুব্বর (৪৫) শিবচরের বাঘমারা এলাকার মৃত দাদন মাতুব্বরের ছেলে। তিনি হত্যা, জখম, অপহরণ ও ডাকাতির ৭ মামলার এজাহারভুক্ত আসামি।

র‌্যাব-৮ বরিশাল সদর দপ্তর থেকে জানানো হয়েছে, ‘দীর্ঘ দিন ধরে পলাশ খুন, অপহরণ এবং ডাকাতিসহ নানা অপরাধ সংঘটিত করে আসছে। সে খুন করার পর ভারতে পালিয়ে যায়। কিছুদিন ভারতে পালিয়ে থেকে ফেরে নিজ এলাকায় ফিরে পুনরায় খুন, ডাকাতি এবং অপহরণসহ বিভিন্ন অপরাধ সংঘটিত করে।

র‌্যাব তাকে ধরতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এর পরিপ্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১৮ অক্টোবর) রাত পৌনে ১০টার দিকে র‌্যাব মাদারীপুরের শিবচরে বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় পলাশ মতুব্বরকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। পাশাপাশি তার বাড়িতে তল্লাশি চালিয়ে অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে।

এই ঘটনায় র‌্যাব-৮ এর উপ-সহকারী পরিচালক (ডিএডি) মো. আমজাদ হোসেন বাদী হয়ে মাদারীপুরের শিবচর থানায় অস্ত্র ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেছেন।

কেএসটি

আরও পড়ুন