• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০১৯, ০৭:৩১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৭, ২০১৯, ০৭:৩১ পিএম

অসহায় পরিবারের মানববন্ধন

৩ বছরেও উদ্ধার হয়নি মাদ্রাসাছাত্রী রূপালী

৩ বছরেও উদ্ধার হয়নি মাদ্রাসাছাত্রী রূপালী
নিখোঁজ মাদ্রাসাছাত্রী রূপালী পারভীনের পরিবারের সদস্যদের মানববন্ধন  -  ছবি : জাগরণ

অপহরণের প্রায় তিন বছর অতিক্রান্ত হলেও খোঁজ মেলেনি মাদ্রাসাছাত্রী রূপালী পারভীনের। অসহায় পিতা-মাতা মেয়েকে উদ্ধার, অপহরণকারীদের শাস্তি ও পরিবারের নিরাপত্তা চেয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে রোববার (২৭ অক্টোবর) দুপুরে বোয়ালমারী উপজেলা পরিষদের সামনে মানববন্ধন করে।

জানা যায়, ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দাদপুর ইউনিয়নের কোন্দারদিয়া গ্রামের শারীরিক প্রতিবন্ধী ও দিনমজুর মুনসুর শেখের ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া মেয়েকে ২০১৭ সালের ২০ সেপ্টেম্বর অস্ত্রের মুখে কোন্দারদিয়া গোরস্থানের সামনে থেকে একটি মাইক্রোবাসে উঠিয়ে অপহরণ করে নিয়ে যায় একই গ্রামের আদেল শেখের বখাটে ছেলে শাকিল শেখ ও তার সহযোগী তারিকুল, মিন্টু শেখ ও ইউসুফ শেখ।

এ ব্যাপারে রূপালী পারভীনের বাবা মুনসুর শেখ বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ফরিদপুরে ২০১৭ সালের ৩ অক্টোবর একটি নালিশি মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ফরিদপুরের এসআই মো. বাবুল হোসেনকে।

শাকিল ছাড়া মামলার অপর তিন আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিনে এসে মামলাটি তুলে নেয়ার জন্য বাদীকে প্রাণনাশের চেষ্টা চালায় এবং নানাভাবে হুমকি দিলে বাদী মুনসুর ১০৭/১১৭সি ধারায় আদালতে আরেকটি মামলা করেন। কিন্তু এখন পর্যন্ত ধরাছোঁয়ার বাইরে রয়েছে অপহরণকারী দলের মূল হোতা শাকিল শেখ। অপরদিকে আসামিরা প্রভাবশালী হওয়ায় নানা ষড়যন্ত্রে ফাঁসানোর চেষ্টা করেছে অপহৃত মেয়েটির পরিবারকে।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ আমিনুর রহমান বলেন, ‘আমি সদ্য এই থানায় যোগদান করেছি। বাদীর সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

এনআই

আরও পড়ুন