• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০১৯, ০৭:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৭, ২০১৯, ০৭:৫৪ পিএম

শ্রীপুরে শিশুপুত্রকে হত্যার অভিযোগে বাবা আটক

শ্রীপুরে শিশুপুত্রকে হত্যার অভিযোগে বাবা আটক
ফুটফুটে পুত্রসন্তানের পাশে বাবা বিজয় হাসান। এই ছবি এখন কেবলই স্মৃতি  -  ছবি : জাগরণ

গাজীপুরের শ্রীপুরে ১৯ দিন বয়সের এক শিশুকে বালতির পানিতে চুবিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে বাবার বিরুদ্ধে। রোববার (২৭ অক্টোবর) ভোর ৬টার দিকে শ্রীপুর পৌর শহরের ভাংনাহাটী এলাকার মোফাজ্জল হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত শিশু আব্দুল্লাহ আল মাহদী (১৯ দিন) শ্রীপুর উপজেলার নগরহাওলা গ্রামের বিজয় হাসানের ছেলে।

শিশুর নানা মোফাজ্জল হোসেন অভিযোগ করেন, নগর হাওলা গ্রামের শামসুল হকের ছেলে বিজয় হাসানের সাথে তার মেয়েকে প্রায় দেড় বছর আগে বিয়ে দেন। গত ১০ অক্টোবর তার কন্যার কোলে একটি পুত্রসন্তান জন্ম নেয়। সন্তানসম্ভবা কন্যাকে বাড়তি সেবা-শুশ্রূষার জন্য শ্বশুরবাড়ি থেকে নিজ বাড়িতে নিয়ে আসেন।

মোফাজ্জল হোসেন আরো জানান, গত শুক্রবার শিশুর বাবা বিজয় হাসান তাদের বাড়িতে বেড়াতে আসেন। রোববার ভোরে সবাই যখন ঘুমিয়ে তখন বিজয় গোসলখানার বালতির পানিতে শিশু মাহদীকে চুবিয়ে রাখে। পরে সেখান থেকে উদ্ধার করে দ্রুত শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

বিজয় হাসানের বাবা শামসুল হক বলেন, ‘আমি কিছুদিন যাবৎ অসুস্থ, ঢাকার একটি হাসপাতালে ভর্তি। ছেলে বিজয় আমাকে দেখতে হাসপাতালে যায়, পরে আমার ছেলের বউ বিজয়কে ফোন করে বলে পম্পাস নিয়ে যাওয়ার জন্য। পরে বিজয় আমার নাতি আব্দুল্লাহর জন্য কেনাকাটা করে নিয়ে যায়। আমার ছেলে এই হত্যা করতে পারে না। চক্রান্ত করে আমার ছেলেকে ফাঁসানো হচ্ছে। বিয়ের আগে থেকে ছেলের বউ অন্য একজনের সাথে পরকীয়ায় জড়িয়ে পড়ে। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। এরপর নানা কারণে পেটের সন্তানকে মেরে ফেলার চেষ্টা করে তারা।’

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, শিশুর বাবা বিজয় হাসানকে তার শ্বশুরবাড়ি থেকে আটক করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এনআই

আরও পড়ুন