• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০১৯, ০৯:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩১, ২০১৯, ০৯:৫৩ পিএম

পঞ্চগড়ে জামায়াতের সাবেক উপজেলা চেয়ারম্যানসহ ৮ নেতাকর্মীর কারাদণ্ড

পঞ্চগড়ে জামায়াতের সাবেক উপজেলা চেয়ারম্যানসহ ৮ নেতাকর্মীর কারাদণ্ড
বোদা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সফিউল্লাহ সুফি  -  ছবি : জাগরণ

পঞ্চগড়ের বোদা উপজেলা পরিষদের জামায়াতে ইসলামী সমর্থিত সাবেক চেয়ারম্যান সফিউল্লাহ সুফিসহ ৮ নেতাকর্মীকে আদালত ৩ বছর করে কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছেন। জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) পঞ্চগড়ের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মো. কামরুল ইসলাম দ্রুত বিচার আইনের একটি মামলায় এই রায় দেন।

২০১৩ সালে বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নে আওয়ামী লীগ কার্যালয়ে হামলা, ভাঙচুর, বঙ্গবন্ধুর ছবি ও জাতীয় পতাকা পোড়ানো এবং দলীয় নেতাকর্মীদের ওপর মারপিট সংক্রান্ত দ্রুত বিচার আইনের মামলায় তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এই রায় দেন। ওই বছরের ৪ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করা হয়।

অন্য দণ্ডপ্রাপ্তরা হলেন মাওলানা সাইদুর রহমান, বাবুল ওরফে ঝেল্লা মুন্সি, সুলতান আলী, ময়নুল মুন্সি, সবুজ মোল্লা, হায়দার আলী মাস্টার ও রাজিউল ইসলাম প্রধান। আসামিদের উপস্থিতিতে আদালত এই রায় ঘোষণা করেন। তবে দণ্ডপ্রাপ্ত রাজিউল ইসলাম প্রধান পলাতক রয়েছেন। আদালত অপর ১৭ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত ও খালাসপ্রাপ্তরা সবাই জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতাকমী ও সমর্থক।

রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মির্জা সুলতানে আলম এবং আসামিপক্ষে অ্যাডভোকেট আজিজুল ইসলাম, অ্যাডভোকেট আদম সুফি ও অ্যাডভোকেট গোলাম হাফিজ মামলা পরিচালনা করেন।

এনআই

আরও পড়ুন