• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০১৯, ০৪:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৬, ২০১৯, ০৪:৩৭ পিএম

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপিপন্থী আইনজীবীদের আল্টিমেটাম

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপিপন্থী আইনজীবীদের আল্টিমেটাম
বক্তব্য রাখছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফজলুর রহমান- ছবি: জাগরণ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আগামী বৃহস্পতিবার জামিনে মুক্তি না দিলে আদালত প্রাঙ্গনে বিক্ষোভ-মিছিলের কর্মসূচি দিয়ে আল্টিমেটাম দিয়েছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ শেষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফজলুর রহমান এ কর্মসূচি ঘোষণা করেন। 

তিনি বলেন, আজ সারাদেশের স্বৈরাচার কায়েম করছে সরকার। খালেদা জিয়ার জামিন না দেয়াই এটি তার একটি বাস্তব উদাহরণ।

এসময় তিনি আইনজীবী ফোরামের নেতা কর্মীদের বৃহস্পতিবার কর্মসূচি সফল করার অনুরোধ জানান।

অ্যাডভোকেট ফজলুর রহমান বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে কারারুদ্ধ করে রেখেছে বর্তমান সরকার। এর প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আজ থেকে নতুন করে মিশন শুরু করলো। আজ থেকে আমরা খালেদা জিয়ার মুক্তি না হলে নিয়মিত আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাব।

আইনজীবী ফোরামের নেতা আরও বলেন, আল্লাহর দেয়া আইনের বিধান উপরে লাগিয়ে আদালত প্রাঙ্গণকে অপমান করে খালেদা জিয়াকে অবৈধভাবে কারাগারে রাখা হয়েছে। আমাদের মা বেগম খালেদা জিয়া যতদিন মুক্তি না হবে ততদিন আমাদের আন্দোলন সংগ্রাম চলবে। 

পরে আইনজীবী ফোরামের নেতাকর্মীরা স্লোগান দিতে থাকে। 

এসময় ২৩ তারিখ সকাল ৯ টার মধ্যে খালেদা জিয়ার মুক্তি না হলে আইনজীবী ফোরামের নেতৃবৃন্দের বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করার জন্য অনুরোধ জানান।

তিনি বলেন, আমরা বর্তমান বাংলাদেশে আইনের শাসন এবং দেশের পরিস্থিতি দেখেই আমরা বিভিন্ন কর্মসূচি পালন করবো। আমরা এই কর্মসূচি কীভাবে পালন করব ২৩ তারিখের পরে ভালোভাবে জানাতে পারব।

আদালতের বিচারপতিদের উদ্দেশ করে তিনি বলেন, আল্লাহর দাঁড়িপাল্লার নিচে যারা বসে বিচার করছেন তাদেরকে আল্লাহর বিধান দিয়ে বলতে চাই, আপনারা সঠিক পথে ফিরে আসুন দেশের গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য। দেশের মানুষের যে মৌলিক অধিকার সে অধিকার পূরণের জন্য আপনারা কাজ করুন। কারো দালালি করবেন না।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি আজ থেকে আপনারা সুষ্ঠুভাবে বিচার করবেন। বৃহস্পতিবার সকাল ৯ টার পরে আমরা আপনাদের সঠিক বিচারের কার্যক্রম দেখে আপনাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেবো। 

টিএস/টিএফ

আরও পড়ুন