• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০১৯, ০৬:১৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৯, ২০১৯, ০৬:১৩ পিএম

পায়রা বিদ্যুৎকেন্দ্রে মাথায় লোহার অ্যাঙ্গেল পড়ে শ্রমিক নিহত

পায়রা বিদ্যুৎকেন্দ্রে মাথায় লোহার অ্যাঙ্গেল পড়ে শ্রমিক নিহত

পটুয়াখালীর কলাপাড়ার ধানখালীতে ১৩২০ মেগাওয়াট পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রে মাথায় লোহার অ্যাঙ্গেল পড়ে ইব্রাহিম খান ওরফে তারেক (২২) নামের এক বাঙালি শ্রমিক নিহত হয়েছেন।

শুক্রবার (২৯ নভেম্বর) সকাল সাড়ে নয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইব্রাহিম বরিশাল কোতোয়ালি থানার খায়েরদিয়া গ্রামের মো. আইয়ুব আলী খানের ছেলে। তিনি পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রে রানা এন্টারপ্রাইজের সরবরাহকারী শ্রমিক হিসেবে কাজ করতেন।

পুলিশ ও তাপবিদ্যুৎকেন্দ্রের কর্মকর্তারা জানান, বিদ্যুৎকেন্দ্রে নির্মাণাধীন কোল্ড ইয়ার্ডের নিচে কাজ করছিলেন ইব্রাহিম। এ সময় হঠাৎ কোল্ড ইয়ার্ডের ওপর থেকে একটি লোহার অ্যাঙ্গেল পড়ে তার মাথার ডান পাশ থেঁতলে যায়। বেলা ১১টার দিকে তাকে কলাপাড়া হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসক জানান।

এ ঘটনার পর কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, এএসপি আহম্মদ আলী, ওসি মো. মনিরুল ইসলাম পায়রা তাপবিদ্যুৎকেন্দ্র পরিদর্শন করেন এবং বাঙালি ও চায়না শ্রমিক এবং বিদ্যুৎকেন্দ্রের কর্মকর্তাদের সাথে কথা বলেন।

শ্রমিক সরবরাহকারী প্রতিষ্ঠান রানা এন্টারপ্রাইজের মালিক ফালুক গাজী রানা জানান, দুর্ঘটনার খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে দেখতে পান ইব্রাহিম মারা গেছেন। তার মাথায় আঘাত লেগেছে।

কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম দৈনিক জাগরণকে জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো মামলা হয়নি।

এনআই

আরও পড়ুন