• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০১৯, ০৪:২২ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৪, ২০১৯, ০৪:২২ পিএম

পঞ্চগড়ে পুলিশ পাহারায় টিসিবির পেঁয়াজ বিক্রি

পঞ্চগড় সংবাদদাতা
পঞ্চগড়ে পুলিশ পাহারায় টিসিবির পেঁয়াজ বিক্রি

পঞ্চগড়ে ৪৫ টাকা কেজি দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। বুধবার (৪ ডিসেম্বর) সকাল থেকে পঞ্চগড় জেলা শহরের সরকারি অডিটোরিয়াম চত্বরে ভ্রাম্যমাণ ট্রাক্টরে করে কম দামে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু করে সজিব প্রধান নামে স্থানীয় এক ডিলার। সকালে সরকারি অডিটোরিয়াম চত্বরে টিসিবির ভ্রাম্যমাণ পেঁয়াজের ট্রাক্টর পৌঁছালে মুহুর্তেই হুমরি খেয়ে পড়েন হাজারো ক্রেতা। ভিড় ও ক্রেতাদের চাপ সামলাতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সরকারি অডিটোরিয়াম চত্বরে ক্রেতাদের উপচেপড়া ভিড়। লম্বা লাইন জায়গা না থাকায় ইউ আকৃতি নিয়েছে। নারী, শিশু থেকে বৃদ্ধ লাইনে দাঁড়িয়ে ভিড় ঠেলে পেঁয়াজ কিনছে। ক্রেতাদের সামলাতে ডিলারের লোকজনের বাইরেও পঞ্চগড় সদর থানা পুলিশ সহযোগিতা করছেন। সেখানে তদারকি করছেন পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রব্বানী ও অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়। 

এর আগে পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ও পুলিশ সুপার ইউসুফ আলীর উপস্থিতিতে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়। তুরস্কের বড় বড় পেঁয়াজ ১ কেজি করে পরিমাপ করে আলাদা আলাদা পলিথিনে ভরে রাখা হয়েছে। প্রতি কেজিতে পেঁয়াজ উঠছে ৭ থেকে ৮টি। জনপ্রতি বরাদ্দ সর্বোচ্চ ১ কেজি। তীব্র রোদে দাঁড়িয়ে সবাই কম দামে এক কেজি পেঁয়াজ কেনার জন্য। প্রথম দিনেই ১ হাজার কেজি পেঁয়াজ কয়েক ঘণ্টাতেই শেষ হয়ে যায়। অনেকেই পেঁয়াজ না পেয়ে শুন্য হাতে বাড়ি ফিরে যায়। আবার যারা লাইনে দাঁড়িয়ে এক কেজি পেঁয়াজ কেনার সুযোগ পেয়েছেন তারা বেশ খুশি।

শহিদুল ইসলাম নামে এক ক্রেতা জানান, লাইনে দাঁড়িয়ে ৪৫ টাকায় এক কেজি পেঁয়াজ কিনলাম। বাজারে এখনো পেঁয়াজের দাম প্রতি কেজি ২২০ থেকে ২৩০ টাকা। ভিড় ঠেলে কিনেও শান্তি পাচ্ছি যে এই এক কেজি পেঁয়াজ কয়েক দিন খাওয়া যাবে। 

টিসিবির ডিলার সজিব প্রধান বলেন, আজকেই আমরা টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু করি। এক হাজার কেজি পেঁয়াজ এক হাজার ক্রেতার কাছে বিক্রি করা হয়। চাহিদা ব্যাপক থাকায় ভিড় সামলাতে আমাদের হিমশিম খেতে হচ্ছে। 

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রব্বানী বলেন, প্রথম দফায় বুধ ও বৃহস্পতিবার টিসিবির পেঁয়াজ বিক্রি করা হবে। তারপর আবার বরাদ্দ পেলে একইভাবে কম দামে টিসিবির পেঁয়াজ বিক্রি করা হবে।    

কেএসটি

আরও পড়ুন