• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০১৯, ০৪:১৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৮, ২০১৯, ০৪:২১ পিএম

১০ দফা দাবিতে খুলনা উন্নয়ন কমিটির মানববন্ধন

১০ দফা দাবিতে খুলনা উন্নয়ন কমিটির মানববন্ধন

খুলনা-যশোর রোড ৬ লেনে উন্নিত করা, খুলনা-ঢাকা বিরতিহীন ট্রেন সার্ভিস চালু, শের-এ-বাংলা রোড ৪ লেনে উন্নিতকরণ কাজ দ্রুত শুরু, ২০১৩ সালে একনেকে অনুমোদিত রূপসা ব্রিজ থেকে রূপসা ঘাট পর্যন্ত ৪ লেন এবং ২০১৮ সালে অনুমোদিত থ্রি-লিংক রোডের নির্মাণ কাজ দ্রুত শুরু, রূপসা ও ভৈবর নদীর তীর ঘেঁষে শহর রক্ষা বাঁধসহ দৃষ্টি নন্দন সৌন্দর্যপূর্ণ রিভার ভিউ রোড নির্মাণ করার দাবি জানান হয়েছে। 

রোববার (৮ ডিসেম্বর) বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি নগরীর পিকচার প্যালেস মোড়ে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানান। মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভপতি শেখ মোশাররফ হোসেন।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সংগঠনের মহাসচিব শেখ আশরাফ উজ জামান, শেখ আব্দুল মান্নান, অধ্যক্ষ মো. জাফর ইমাম, শাহিন জামাল পন, অধ্যাপক মো. আবুল বাসার, মিনা আজিজুর রহমান, এস এম দাউদ আলী, সিনিয়র নেতা শেখ আবুল কাশেম, অ্যাড. কুদরত-ই-খুদা, অ্যাড. শেখ হাফিজুর রহমান হাফিজ, মো: মিজানুর রহমান বাবু, মো. মিজানুর রহমান জিয়া, মো. রকিব উদ্দিন ফারাজী, মো. বদিয়ার রহমান (শিক্ষক), কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, পঙ্গু মুক্তিযোদ্ধা মো: ইদ্রিস আলী খান, ইসরাত আরা হিরা, শিরিনা পারভীন, প্রমুখ।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, খুলনা একটি বিভাগীয় শহর হওয়া সত্ত্বেও দেশের অন্যান্য অঞ্চলের তুলনায় দীর্ঘ দিন ধরে খুলনা বিভিন্ন ভাবে অবহেলার স্বীকার হয়ে আসছে। ১৯৬১ সালে কেডিএ স্থাপিত হলেও আজ পর্যন্ত কেডিএ খুলনার উল্লেখযোগ্য কোন উন্নয়ন পরিলক্ষিত নয়। কেডিএ চেয়ারম্যান এই এলাকার স্থানীয় প্রতিনিধিদের মধ্য থেকে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান নিয়োগ ও সকল অনিয়ম দূর করে দুর্নীতি মুক্ত খুলনার উন্নয়ন বান্ধব কর্মচাঞ্চল্য খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করতে হবে। সরকারের নিজস্ব অর্থায়নে খানজাহান আলী বিমানবন্দর দ্রুত বাস্তবায়ন এবং খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন, শিল্পায়ন ও জ্বালানী বান্ধব শিল্প স্থাপনে অবিলম্বে বিদ্যমান পাইপ লাইনে গ্যাস সরবরাহ, ভোলার দ্বিতীয় কূপ থেকে খুলনায় গ্যাস সরবরাহ করার জন্য পাইপ লাইন স্থাপন, নতুন গ্যাস ক্ষেত্র আবিষ্কারের লক্ষে এ অঞ্চলে দ্রুত জরিপের ব্যবস্থা গ্রহণ করার দাবি জানানো হয়।]


টিএফ


 

আরও পড়ুন