• ঢাকা
  • শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৯, ০৫:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১০, ২০১৯, ০৫:৩৫ পিএম

বিএনপির রাজনীতি চোরাবালিতে আটকে গেছে : ওবায়দুল কাদের

খুলনা সংবাদদাতা
বিএনপির রাজনীতি চোরাবালিতে আটকে গেছে : ওবায়দুল কাদের
খুলনায় আ’লীগের সম্মেলনে বক্তব্য দেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের - ছবি : জাগরণ

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রাজনীতি এখন চোরাবারিতে আটকে গেছে। তা আর উঠবে না। বিএনপিকে নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। তাদের উইকেট পড়া শুরু হয়েছে। দুটি গেছে। আরও দুটি যায় যায় অবস্থা। আওয়ামী লীগ খুলনা জেলা ও মহানগর শাখার ত্রিবার্ষিক সম্মেলনে মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি এখন বাংলাদেশ নালিশ পার্টিতে পরিণত হয়েছে। তারা হুমকি দেয় আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারের পতন ঘটাবে। এই মাস না সেই মাস এভাবেই কেটে গেছে ১১ বছর। আর কবে আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে নামাবে বিএনপি, জাতি সেটি জানতে চায়। বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের দুর্নীতিবিরোধী বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, ফখরুল ইসলামের মুখে দুর্নীতিবিরোধী বক্তব্য ভূতের মুখে রামনাম ছাড়া কিছু নয়।

আওয়ামী লীগ খুলনা জেলা শাখার সভাপতি শেখ হারুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে স্বাগত বক্তব্য দেন মহানগর শাখার সভাপতি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। সম্মেলনের উদ্বোধন করেন সভাপতিমণ্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য।

সম্মানিত অতিথির বক্তব্যে শেখ হেলাল উদ্দীন এমপি বলেন, তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরাই আওয়ামী লীগের প্রাণ। সন্ত্রাসী, চাঁদাবাজ, ধান্ধাবাজদের আওয়ামী লীগে দরকার নেই। বিএনপি-জামায়াত থেকে আসা লোকেরাই আওয়ামী লীগে এসে বিশৃঙ্খলা সৃষ্টি করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছে।

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মশিউর রহমান বলেন, আওয়ামী লীগ থেকে আবর্জনা দূর করতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে চললে আমরা ক্ষতিগ্রস্ত হব না। সর্বক্ষেত্রে নেত্রীর নির্দেশনা মেনেই আমাদের কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, যুগ্ম সম্পাদক আব্দুর রহমান ও আওয়ামী লীগ খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন।

সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কেন্দ্রীয় সহ-সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, নির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, নারায়ণ চন্দ্র চন্দ এমপি,  সেখ সালাহ উদ্দীন জুয়েল, শেখ সারহান নাসের তন্ময়, আব্দুস সালাম মুর্শেদী, আক্তারুজ্জামান বাবু এমপি, গ্লোরিয়া ঝর্না সরকার এমপি।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে অতিথিরা সম্মেলন উদ্বোধন করেন। পরে দলীয় সংগীত পরিবেশন, কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও বাইবেল পাঠের মধ্য দিয়ে বক্তব্য পর্ব শুরু হয়।

এনআই

আরও পড়ুন