• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২০, ০৭:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৪, ২০২০, ০৭:৫৫ পিএম

গুরুদাসপুরে বিদ্যুতের আগুনে পুড়ে গেল এতিমখানা

গুরুদাসপুরে বিদ্যুতের আগুনে পুড়ে গেল এতিমখানা
আগুনে পুড়ে যাওয়া মাদরাসার একটি কক্ষ - ছবি : জাগরণ

বিদ্যুতের আগুনে পুড়ে গেছে একটি এতিমখানা মাদরাসার ৪টি কক্ষ। মাদরাসার ছড়িয়ে পড়া আগুনেই পুড়েছে এক সৌদি প্রবাসীর আরো তিনটি কক্ষ।

নাটোরের গুরুদাসপুরের নাজিরপুর বাজারে শুক্রবার (৩ জানুয়ারি) রাত আটটার দিকে ওই আগুনের সূত্রপাত হয়। এতে এতিমখানা ও ওই প্রবাসীর নগদ টাকা, জমির দলিল, আসবাবপত্রসহ  প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ ঘটনায় খবর পেয়ে রাতেই গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য শুকনো খাবার ও কম্বল পাঠান।

শনিবার (৪ জানুয়ারি) সকালে এতিমখানা পরিদর্শন করেছেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি স্থানীয় সাংসদ আব্দুল কুদ্দুস।

এতিমখানার মুহতামিম আকরাম হোসেন বলেন, এশার নামাজ শেষে ফেরার পথে তিনি খবর পান হজরত ফাতেমাতুজ জহুরা (রা.) মহিলা কওমি এতিমখানা মাদরাসায় আগুন লেগেছে। ফায়ার সার্ভিস আসার আগেই মাদরাসার ৪টি কক্ষ পুড়ে ছাই হয়ে যায়। এতে মাদরাসার বই-খাতাসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে অপূরণীয় ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত প্রবাসী জাহিদুল ইসলাম হিরা জানান, উপজেলার নাজিরপুর ইউনিয়নের নাজিরপুর বাজারে তার বাড়ি। তিনি দীর্ঘদিন ধরে সৌদিতে থাকেন। তার বাড়ির মোট ৭টি কক্ষের মধ্যে ৪টি কক্ষ তিনি ওই মাদরাসায় ভাড়া দিয়েছেন। বাকি তিনটিতে তারা বসবাস করেন। মাদরাসায় লাগা আগুন ছড়িয়ে তার শয়নঘরসহ ৩টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

ইউএনও তমাল হোসেন বলেন, খবর পেয়ে রাতেই ক্ষতিগ্রস্ত মাদরাসা এবং পরিবারের জন্য সহায়তা পাঠানো হয়েছে।

স্থানীয় সাংসদ আব্দুল কুদ্দুস বলেন, পুড়ে যাওয়া মাদরাসাটি পরিদর্শন করা হয়েছে। সরকারিভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয়া হচ্ছে।

এনআই

আরও পড়ুন