• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০১৯, ০৮:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২১, ২০১৯, ০৮:৩৪ পিএম

নরসিংদীতে স্বামীর দেয়া আগুনে গৃহবধূর মৃত্যু

নরসিংদীতে স্বামীর দেয়া আগুনে গৃহবধূর মৃত্যু
৭ মাসের কন্যাসন্তান কোলে খাদিজা। এই ছবি এখন কেবলই স্মৃতি  -  ছবি : জাগরণ

নরসিংদীর মাধবদীতে যৌতুকের টাকা দিতে না পারায় স্বামীর দেয়া আগুনে পুড়ে যাওয়া খাদিজা আক্তার রুমা (২০) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। পাঁচ দিন মৃত্যুর সাথে লড়ে শনিবার (২১ ডিসেম্বর) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় দুপুরে ওই গৃহবধূর স্বামী বিপ্লব মিয়াকে আটক করে মাধবদী থানার পুলিশ। নিহত খাদিজা আক্তার রুমা নরসিংদী সদর উপজেলার শিলমান্দী গ্রামের কাজল মিয়ার মেয়ে। অপরদিকে বিপ্লব মিয়া মাধবদীর গদাইচর গ্রামের দুলাল মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত ১৬ ডিসেম্বর দুপুরে যৌতুকের টাকার জন্য স্বামীর দেয়া আগুনে অগ্নিদগ্ধ হন গৃহবধূ খাদিজা। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা কলেজ মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ৫ দিন চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে খাদিজা মারা যান।

নিহত খাদিজার বাবা কাজল মিয়া জানান, প্রায় দেড় বছর আগে মেয়ে খাদিজাকে বিপ্লবের সাথে বিয়ে দেয়া হয়। তাদের একটি ৭ মাসের কন্যাসন্তান রয়েছে। বিয়ের পর থেকে যৌতুকের ৩ লাখ টাকার জন্য বিপ্লব প্রায় সময় খাদিজার ওপর নির্যাতন চালাত। একপর্যায়ে টাকা দিতে না পারায় খাদিজাকে হত্যার উদ্দেশ্যে পূর্বপরিকল্পিতভাবে শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান জানান, নিহতের স্বামী বিপ্লব মিয়াকে আটক করা হয়েছে। এ ব্যাপারে থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এনআই

আরও পড়ুন