• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২০, ০৬:২১ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১২, ২০২০, ০৬:২১ পিএম

সাগরে ট্রলারডুবির ঘটনায় ১৯ দালালের বিরুদ্ধে মামলা

সাগরে ট্রলারডুবির ঘটনায় ১৯ দালালের বিরুদ্ধে মামলা
ছবি সংগৃহীত

সাগরপথে রোহিঙ্গাদের মালয়েশিয়ায় পাচারের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১৯ জনের বিরুদ্ধে টেকনাফ থানায় মামলা করেছে কোস্টগার্ড।

অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়ার উদ্দেশে যাত্রাকারী রোহিঙ্গাদের বহনকারী একটি ট্রলার মঙ্গলবার কক্সবাজারের সেন্ট মার্টিনের কাছে ডুবে গেলে অন্তত ১৫ জনের মৃত্যু হয়। নিহতদের মরদেহ পরে টেকনাফে আনা হয়। স্থানীয় জেলেদের সহায়তায় কোস্ট গার্ড ও নৌবাহিনীর সদস্যরা মঙ্গলবারই ৪ শিশু ও ১১ নারীর মরদেহ উদ্ধার করে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাতে সেন্টমার্টিন কোস্টগার্ড কন্টিনজেন্টের কর্মকর্তা এম এস ইসলামের দায়ের করা এ মামলায় অজ্ঞাতনামা আরও ৭-৮ জনকে আসামি করা হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ।

তিনি বলেন, সেন্ট মার্টিনের কাছে সাগরে রোহিঙ্গাদের বহনকারী ট্রলারডুবির ঘটনায় জীবিত অবস্থায় উদ্ধার চারজনসহ মোট ৮ দালালকে এ পর্যন্ত গ্রেফতার করেছে পুলিশ।

ওসি প্রদীপ কুমার দাশ বলেন, মঙ্গলবার রাতে ও বুধবার সকালে পুলিশ অভিযান চালিয়ে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে এজাহারভুক্ত ৪ আসামিকে গ্রেফতার করেছে। এর আগে ট্রলারডুবির ঘটনায় উদ্ধার হওয়া চারজনকেও এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এদের মধ্যে দুজন রোহিঙ্গা, বাকি ছয়জন বাংলাদেশি নাগরিক।

গ্রেফতারকৃত আসামিদের বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

কোস্টগার্ডের সেন্ট মার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার নাঈম-উল হক জানান, বুধবার ভোররাতে সেন্ট মার্টিনের কাছে সাগর থেকে আরও এক রোহিঙ্গাকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার ভোররাতে সেন্ট মার্টিনের কাছে সাগরে অবৈধভাবে মালয়েশিয়াগামী রোহিঙ্গাদের ট্রলারডুবির ঘটনায় এ নিয়ে মোট ৭৩ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হলো।

এনআই

আরও পড়ুন