• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৪, ২০১৯, ০৮:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৪, ২০১৯, ০৮:৫৯ পিএম

বন্ধন এক্সপ্রেসে বেনাপোল থেকেও যাওয়া যাবে কলকাতা

বন্ধন এক্সপ্রেসে বেনাপোল থেকেও যাওয়া যাবে কলকাতা
খুলনা- বেনাপোল-কলকাতা বন্ধন মৈত্রী ট্রেন - ছবি : জাগরণ

খুলনা-কলকাতা রুটে চলাচলকারী ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনের বেনাপোল স্টেশন থেকেও কলকাতা যাওয়া যাবে। আগামী ৮ আগস্ট থেকে টিকিট কেটে বেনাপোল থেকে সরাসরি কলকাতায় যেতে পারবেন যাত্রীরা। রেলওয়ের মহাপরিচালক সামসুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানানো হয়েছে।

বেনাপোল রেলস্টেশনের ম্যানেজার শহিদুল ইসলাম বলেন, বেনাপোল থেকে কলকাতাগামী যাত্রীরা এখন বেনাপোল স্টেশন থেকেই টিকিট সংগ্রহ করতে পারবেন। তবে তাদের খুলনা-কলকাতা রুটের ভাড়াই দিতে হবে। এসি বগি দুই হাজার এবং নন-এসি এক হাজার ৫০০ টাকা দিয়ে টিকিট নিতে হবে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, আগে প্রতি বৃহস্পতিবার খুলনা থেকে বেনাপোল হয়ে কলকাতা যেতে শুধু খুলনা, যশোর থেকে টিকিট কেটে ট্রেনে উঠতে হতো। কিন্তু এখন বেনাপোল স্টেশন থেকে টিকিট কেটে সরাসরি কলকাতা যাওয়া যাবে।

বেনাপোল নাগরিক কমিটির সম্পাদক আলহাজ নুরুজ্জামান বলেন, ‘খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেস যখন চালু হয় তখন থেকে বেনাপোলবাসীর দাবি ছিল আমরাও বন্ধন এক্সপ্রেসে করে বেনাপোল স্টেশন থেকে কলকাতা যাব। দীর্ঘদিন পর আমাদের দাবি পূরণ হতে চলেছে জেনে খুব ভালো লাগছে। তবে ভাড়াটা অনেক বেশি হয়ে গেছে। সাধারণ যাত্রীরা ভারতের পেট্রাপোল থেকে বনগাঁ রেলস্টেশনে যান ২৫ রুপিতে। সেখান থেকে শিয়ালদহ স্টেশন যেতে লাগে মাত্র ২০ রুপি। সে ক্ষেত্রে ভাড়াটা বেশি নেয়া হবে। ভাড়া সহনীয় পর্যায় না আনলে বেনাপোল স্টেশনের যাত্রী না পাওয়ার আশঙ্কা থেকে যাবে।’

এনআই

আরও পড়ুন