• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৯, ০৭:২৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২০, ২০১৯, ০৭:২৪ পিএম

ব্যবসায়ীকে শিকলে বেঁধে নির্যাতনের পর লাখ টাকা ছিনতাই

ব্যবসায়ীকে শিকলে বেঁধে নির্যাতনের পর লাখ টাকা ছিনতাই
নির্যাতনের শিকার গাছ ব্যবসায়ী মো. হুমায়ুন মাঝি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন  -  ছবি : জাগরণ

বরিশালে এক গাছ ব্যবসায়ীকে শিকলে বেঁধে নির্যাতনের পরে লক্ষাধিক টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। পরে স্থানীয় চেয়ারম্যানের সহযোগিতায় ওই ব্যবসায়ীকে উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ। শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের পল্লী বাংলা স্কুলসংলগ্ন আক্কেল আলীর বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

আহত গাছ ব্যবসায়ী মো. হুমায়ুন মাঝি (৪০) একই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত শফিক উদ্দিনের ছেলে। তবে গাছ ব্যবসায়ীকে শিকলে বেঁধে নির্যাতনের ঘটনা সত্য বলে স্বীকার করলেও ছিনতাইয়ের বিষয়টি অস্বীকার করেছে পুলিশ।

নির্যাতনের শিকার হুমায়ুন মাঝির স্ত্রী শিমু বেগম জানান, পার্শ্ববর্তী গ্রামের মো. হানিফ খানের গাছ কেনার জন্য সকাল ১০টার দিকে ১ লাখ ১০ হাজার টাকা নিয়ে বের হন হুমায়ুন মাঝি। এরপর বেলা দেড়টার দিকে খবর পান তার স্বামীকে মারধর করে আক্কেল আলীর বাড়িসংলগ্ন একটি বাগানে গাছের শিকড়ের সাথে দুই পা বেঁধে অচেতন অবস্থায় ফেলে রেখেছে। খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানকে খবর দেন।

গৃহবধূ শিমু বেগমের অভিযোগ, আক্কেল আলীর স্বজন জাকির, জামাল, রাজিব, সজিব, আবু, জাহাঙ্গীর, বাবু, রিপনসহ অন্যরা মিলে তার স্বামীকে গাছের সাথে শিকল দিয়ে বেঁধে নির্মম নির্যাতনের পরে সাথে থাকা ১ লাখ ১০ হাজার টাকা লুট করেছে।

খবর পেয়ে রায়পাশা-কড়াপুর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান খোকন ও এয়ারপোর্ট থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রহমান মুকুলসহ পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে গাছ ব্যবসায়ীকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করেন।

বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) এম জাহিদ দিন আলম বলেন, ‘একটি বাল্যবিবাহের খবর পেয়ে আমাদের পুলিশ সদস্যরা কড়াপুরের ওই এলাকায় যায়। সেখানে গিয়ে ওই ব্যক্তিকে শিকল দিয়ে গাছের সাথে বাঁধা অবস্থায় দেখতে পায়। পরে গাছ ব্যবসায়ীকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে গাছ ব্যবসায়ীর কোনো টাকা ছিনতাই হয়েছে বলে আমাদের জানাননি। এ নিয়ে নির্যাতনের শিকার ওই ব্যক্তি মামলা করলে আমরা প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেব।’

এনআই

আরও পড়ুন