• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: মে ২৪, ২০২০, ০১:২৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৪, ২০২০, ০১:২৭ পিএম

করোনার ঝুঁকি উপেক্ষা করে শপিংমলে ভিড়

জাগরণ প্রতিবেদক
করোনার ঝুঁকি উপেক্ষা করে শপিংমলে ভিড়
সংগৃহীত ছবি

সোমবার (২৫ মে) পালিত হবে পবিত্র ঈদুল ফিতর। তাই করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি ভুলে অনেকেই ভিড় করছে শপিংমলগুলোতে। কেউ তোয়াক্কাই করছেন না করোনার স্বাস্থবিধি। আর ক্রেতা ও বিক্রেতার অসচেতনতায় বাড়ছে সংক্রমণটির ঝুঁকি।

টিকাটুলির রাজধানী সুপার মার্কেটের সরু অলিগলির কয়েকশো দোকানে হাজারো ক্রেতার ভিড়। তাই দেখে বোঝার উপায় নেই, করোনাকালের ক্রান্তিকাল অতিক্রম করছে দেশসহ বিশ্বে। এই সংক্রমণটি ঠেকাতে সামাজিক দূরত্বের বিধান মানার বিকল্প নেই।

মার্কেটে প্রবেশপথে ক্রেতা-বিক্রেতা উভয়কে জীবাণুমুক্ত করা হলেও দোকানগুলোতে নেই পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা। সচেতনতার প্রকট অভাব দেখা যাচ্ছে ক্রেতাদের মধ্যেও। পরিবারের একেবারে ছোট সদস্যকে নিয়েও শপিংমলগুলোতে ঘুরছেন তারা।

আর একই চিত্র রাজধানীর নিউ মার্কেটেও। তবে সামাজিক দূরত্ব ভুলে ক্রেতার উপস্থিতি বাড়লেও বিক্রেতাদের কণ্ঠে হতাশার ছাপ সুস্পষ্ট।

শুক্রবার (২২ মে) পর্যন্ত ঢাকা শহরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৩০৯৩ জন। ঈদের কেনাকাটায় অধিক ভিড়ের কারণে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ছে বলেও মনে করছেন বিশেষজ্ঞরা। অবশ্য দোকান মালিক সমিতির নেতারা বলছে, তারা পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা নিয়েছে।

১০ মে (রোববার) থেকে খুলে দেয়া হয়েছে রাজধানীর শপিংমলগুলো। সকাল ৯টা থেকে বিকেল চারটা পর্যন্ত ব্যবসা চালানো যাবে। তবে ডিএমপি থেকে দেয়া হয়েছে ১৬ সুনির্দিষ্ট শর্ত। অবশ্য সেসব নির্দেশনা মনিটরিং করতে দেখা যায়নি পুলিশকে।

এসএমএম

আরও পড়ুন