• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৬, ২০১৯, ০৬:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৬, ২০১৯, ০৮:১৫ পিএম

মমতার সঙ্গে বৈঠকে রাজি তবে থাকতে হবে মিডিয়াকে

মমতার সঙ্গে বৈঠকে রাজি তবে থাকতে হবে মিডিয়াকে


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে রাজি এনআরএসকাণ্ডে আন্দোলনরত জুনিয়র ডাক্তারেরা। তবে এই বৈঠক হতে হবে সংবাদমাধ্যম এবং অন্যান্য সরকারি হাসপাতালের প্রতিনিধিদের উপস্থিতে। কোনোরকম রুদ্ধদ্বার বৈঠকে নারাজ আন্দোলনকারীরা।

“বৈঠকস্থল ঠিক করুন মুখ্যমন্ত্রী”, রবিবার নীলরতনসরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জেনারেল বড বৈঠকের সপর এমন সিদ্ধান্তের কথা জানলেন প্রতিবাদী ডাক্তারেরা। এদিনের এই সিদ্ধান্তের ফলে জুনিয়র ডাক্তারদের নবান্নে না যাওয়ার পূর্ববর্তী অবস্থান পরিবর্তীত হল। রোববার স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র এবং রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজের প্রতিনিধিদের উপস্থিতিতে দীর্ঘ বৈঠকে বসেছিল এনআরএসের জেনারেল বডি (জিবি)।

এনআরএস কাণ্ডের জট কাটাতে গত শুক্রবার নবান্নে গিয়েছিলেন সিনিয়র ডাক্তারদের একটি দল। কিন্তু এনআরএস হাসপাতাল চত্বরে আন্দোলনে অনড় থাকেন জুনিয়র ডাক্তাররা। তাদের পক্ষ থেকে জানানো হয়, “মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে, মুখ্যমন্ত্রী বলেছেন আমরা পদবী দেখে চিকিৎসা করি। তাকে এই বক্তব্য প্রত্যাহার করতে হবে। তারপর আলোচনা  হবে। মুখ্যমন্ত্রী না এলে আন্দোলন উঠবে না।”

এদিন রাতে জট কাটানোর জন্য রাজ্যের ডিরেক্টর অফ মেডিক্যাল এডুকেশন প্রদীপ মিত্র-সহ চারজনকে (আন্দোলরত ডাক্তার) নবান্নে ডেকে আলোচনা করতে চান মুখ্যমন্ত্রী। কিন্তু সেই প্রস্তাবও খারিজ করেন ডাক্তাররা। এরপর প্রতিবাদের ষষ্ঠ দিনে রবিবার দীর্ঘ বৈঠকের আয়োজন করা হয় এনআরএসের জিবির পক্ষ থেকে। এদিন সেই বৈঠকে উপস্থিত ছিলেন অধ্যক্ষ শৈবাল মুখোপাধ্যায় ও বিভিন্ন মেডিক্যাল কলেজের জুনিয়ার ও সিনিয়র ডাক্তারা। সেই বৈঠক থেকেই পূর্ববর্তী অবস্থান থেকে সরে গিয়ে বৈঠকের বার্তা দিলেন জুনিয়র ডাক্তাররা।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

এসজেড

আরও পড়ুন