• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৪, ২০১৯, ০৭:০৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৪, ২০১৯, ০৭:০৫ পিএম

জবিতে জাপানিজ আলোকচিত্র প্রদর্শনী

জবিতে জাপানিজ আলোকচিত্র প্রদর্শনী

হিরোশিমা দিবস উপলক্ষ্যে ‘আর নয় পারমাণবিক বোমা’ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে তিন দিনব্যাপী জাপানিজ আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

রোববার (৪ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের নতুন বিল্ডিংয়ের নিচতলায় আলোকচিত্র প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রক্টর ড. মোস্তফা কামাল।

তিনি বলেন, পারমানবিক শক্তিধর যেসকল দেশ আছে আশা করি তারা তাদের পারমাণবিক বোমার ব্যাবহার নিয়ন্ত্রণে রাখবে। আমাদের সচেতন থাকতে হবে যাতে পৃথিবী আবার হিরোশিমা নাগাসাকি না দেখে।

জানা যায়,পারমাণবিক বোমা নিক্ষেপের পর হিরোশিমা শহরের বিভিন্ন চিত্রাবলি ও হাতে আঁকা ছবির পোস্টারের সমন্বয়ে এই প্রদশর্নী আয়োজন করা হয়েছে। 

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে শিক্ষার্থীরা আগ্রহ পারমানবিক বোমার ধ্বংসাত্মক নিদর্শন গুলো দেখতে প্রদর্শনীতে অংশগ্রহণ করছে।

এসময় উপস্থিত ছিলেন- চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহা. আলপ্তগীন, দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সিদ্ধার্থ শংকর জোয়ার্দ্দার, চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের মডারেটর ড. বজলুর রশীদ খান, বাংলা কমউনিকেশন লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর আদিবুর রহমান মামুন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি ফাইয়াজ হোসেন ও সাধারণ সম্পাদক সাঈদ মাহাদী সেকেন্দার, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ুন কবির হুমু এছাড়াও বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

টিএফ
 

আরও পড়ুন