• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৫, ২০২০, ০৯:২৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৫, ২০২০, ০৯:২৫ পিএম

কোভিড-১৯

দেশে একদিনে ১৫২৯৭ জন সুস্থ হওয়ার সুখবর

দেশে একদিনে ১৫২৯৭ জন সুস্থ হওয়ার সুখবর
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত ব্যক্তির মধ্যে মোট সুস্থতার সংখ্যা রোববারের  চেয়ে সোমবার (১৫ জুন) অনেক বেশি দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। 

গতকাল মোট সুস্থতার সংখ্যা বলা হয়েছিল ১৮ হাজার ৭৩০। কিন্তু আজ বলা হয়েছে সংক্রমণ শুরুর পর থেকে মোট ৩৪ হাজার ২৭ জন সুস্থ হয়েছেন। গতকালের মোট সুস্থতার সংখ্যার সাথে একদিনে ১৫ হাজার ২৯৭ বেশি যোগ হয়েছেন। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৩৭ দশমিক ৫৫ শতাংশ। গতকাল এই হার ছিল ২১ দশমিক ৪০ শতাংশ।

সোমবার (১৫ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, গতকালের চেয়ে আজ সুস্থতার হার বেশি দেখানো হয়েছে কারণ হাসপাতালে ছাড়াও যারা বাড়িতে থেকে লক্ষণ উপসর্গ নিয়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন তাদের নামও আজ তালিকায় আইইডিসিআর যোগ করেছে। গতকাল পর্যন্ত সুস্থ ছিলেন ১৮ হাজার ৭৩০ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে ৩৮ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ৬ জন বেশি মৃত্যুবরণ করেছেন। আগের দিন মারা গিয়েছিলেন ৩২ জন। এ নিয়ে দেশে করোনায় মৃত্যুবরণ করেছেন ১ হাজার ২০৯ জন।

শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩৩ শতাংশ। গতকাল এই হার ছিল ১ দশমিক ৩৪ শতাংশ। গতকালের চেয়ে আজ দশমিক ০১ শতাংশ কম।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৯ জনের দেহে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৪২ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল শনাক্ত হয়েছিল ৩ হাজার ১৪১ জন।

নমুনা পরীক্ষায় আজ শনাক্তের হার ২১ দশমিক ৬১ শতাংশ। আগের দিন এ হার ছিল ২১ দশমিক ৬৫ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ০৪ শতাংশ কম।

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ছাড়িয়েছে। বর্তমানে এ ভাইরাসে আক্রান্ত ৯০ হাজার ৬১৯ জন রোগী রয়েছেন। কালেরকণ্ঠ।

এসএমএম

আরও পড়ুন