• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৪, ২০২০, ১০:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৪, ২০২০, ১০:৩৮ পিএম

১৬ জুন থেকে সীমিত পরিসরেই চলবে অফিস-গণপরিবহন

১৬ জুন থেকে সীমিত পরিসরেই চলবে অফিস-গণপরিবহন
সংগৃহীত

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অফিস ও গণপরিবহন চলাচলের সময় শেষ হচ্ছে সোমবার (১৫ জুন)। এর আগে গত ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়।

রোববার (১৪ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানানো হয়, ১৬ জুন (মঙ্গলবার) থেকেও এ ব্যবস্থা চলমান থাকবে। অর্থাৎ স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে চলবে গণপরিবহন। সীমিতভাবেই সচল থাকবে অফিস-আদালতও। সরকার মূলত জোনভিত্তিক লকডাউনের মাধ্যমে করোনা মোকাবেলা পদ্ধতি গ্রহণ করেছে। তবে সাধারণ ছুটি থাকবে লকডাউন এলাকায়।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ১৫ জুনের পর স্বাস্থ্যবিধি মেনে আগের মতো অফিস এবং গণপরিবহন চলবে, সেজন্য একটি অর্ডার জারি করা হবে।

তিনি বলেন, আমার এখন জোনিংয়ে যাচ্ছি। ঢাকাসহ যে জায়গাগুলো বেশি সংক্রমিত হয়েছে সেই জায়গাগুলোতে রেডজোন ঘোষণা করে বিশেষ ট্রিটমেন্টে আমরা চলে যাবো। তাই বর্তমানে যে অবস্থায় চলছে সবকিছু সেভাবেই চলবে। নতুন করে ছুটি ঘোষণা করা হবে না। রেড জোনে সাধারণ ছুটি ঘোষণা করা হবে।

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বেশি করোনা আক্রান্ত এলাকাকে রেড, অপেক্ষাকৃত কম আক্রান্ত এলাকাকে ইয়োলো ও একেবারে কম আক্রান্ত বা আক্রান্ত মুক্ত এলাকাকে গ্রিন জোন হিসেবে চিহ্নিত করা হবে। রেড জনকে লকডাউন করা হবে, ইয়োলো জোনে যেন আর সংক্রমণ না বাড়ে সেই পদক্ষেপ নেয়া হবে।

এসএমএম

আরও পড়ুন