• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০১৯, ০১:১৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০১৯, ০১:১৫ পিএম

পদত্যাগ করে বাড়ি যান: ইমরানকে নওয়াজ কন্যা

পদত্যাগ করে বাড়ি যান: ইমরানকে নওয়াজ কন্যা

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ দাবি করলেন দেশটির প্রধান বিরোধী দল পিএমএল-এন-এর সহ সভাপতি ও সাবেক পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজ। সোমবার (৮ জুলাই) গভীর রাতে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মান্ডি বাহাউদ্দিন শহরে মিছিল করেন মরিয়ম নওয়াজ। বর্তমানে পাকিস্তানের  তিনি।

মঙ্গলবার (৯ জুলাই) আন্তর্জাতিক বার্তা সংস্থা দ্য ডন প্রকাশিত এক সংবাদে জানা যায়, মিছিলে মরিয়ম বর্তমান পাক প্রধানমন্ত্রীর কড়া সমালোচনা করে জানান অবিলম্বে পদত্যাগ করা উচিত ইমরানের। মরিময়ের দাবি, এই গদিতে বসার বৈধ অধিকারই নেই পাক প্রধানমন্ত্রীর। জনসভায় ইমরানকে উদ্দেশ্য করেই মরিয়মকে বলতে শোনা যায়, 'ইস্তফা দিন আর বাড়ি যান।'

ইমরানের নিন্দার পাশাপাশি মরিয়মের দাবি, খুব শীঘ্রই জেল থেকে ছাড়া পেয়ে যাবেন তার বাবা। তারপরে তিনিই ফের প্রধানমন্ত্রীর গদিতে বসবেন। মরিয়মের এবার অনেক বেশি জন সমর্থন নিয়ে ক্ষমতায় ফিরবে তাদের দল।

ইমরান খান আর তার সরকারের বিরুদ্ধে গত শনিবারই অভিযোগ আনে শরিফ-কন্যা। সেদিন একটি সাংবাদিক বৈঠক করে তিনি দাবি করেন, দুর্নীতি মামলায় ফাঁসিয়ে নওয়াজ শরীফকে জেলে পাঠানো হয়েছে। গত বছর ডিসেম্বরে আল আজিজিয়া স্টিল দুর্নীতি মামলায় নওয়াজ শরীফ দোষী সাব্যস্ত হন। তাকে ৭ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছিলেন আরশাদ মালিক নামে এক বিচারক। 

লাহোরের কোট লাখপত জেলে বন্দি আছেন নওয়াজ। তিনি খুবই অসুস্থ বলেও দাবি মরিয়মের। বিচারক আরশাদ ওপরতলার চাপের কাছে নতিস্বীকার করে নওয়াজকে জেলে পাঠান বলে শনিবারের সাংবাদিক বৈঠকে দাবি করেছিলেন মরিয়ম। নিজের দাবির সমর্থনে আরশাদ এবং নাসির বাট নামে পিএমএল-এন-এর এক সমর্থকের কথোপকথনের একটি ভিডিও ক্লিপিংও প্রকাশ করেছিলেন মরিয়ম। 

ভিডিওতে আরশাদকে বলতে শোনা গিয়েছে, চাপে পড়েই নওয়াজকে জেলে পাঠাতে বাধ্য হন তিনি। আরশাদ অবশ্য ওই ভিডিও ভুয়া বলে দাবি করে জানিয়েছেন, ওটা তার বক্তব্যই নয়। কালই তিনি জানিয়েছিলেন, প্রমাণের ভিত্তিতেই নওয়াজের জেল হয়েছে। কারও কাছ থেকে কোনও চাপ ছিল না।

এসকে

আরও পড়ুন