• ঢাকা
  • শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯, ২ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২০, ২০১৯, ০৩:১২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২০, ২০১৯, ০৩:১২ পিএম

বুরকিনা ফাসোর সেনাঘাঁটিতে সশস্ত্র জঙ্গি হামলায় নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক
বুরকিনা ফাসোর সেনাঘাঁটিতে সশস্ত্র জঙ্গি হামলায় নিহত ৫
প্রতীকী ছবি

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর দুটি সেনাঘাঁটিতে সশস্ত্র সন্ত্রাসীদের দুটি পৃথক হামলায় চার সেনা সদস্য ও এক পুলিশ কর্মকর্তাসহ পাঁচ ব্যক্তি নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এ হামলায় আরও বেশ কয়েকজন সেনা সদস্য আহত হয়েছেন। যাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে তথ্য পাওয়া গেছে।

রোববার (২০ অক্টোবর) দেশটির সেনাবাহিনীর পাঠানো বিবৃতির বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, শনিবার (১৯ অক্টোবর) ভোর রাতে অজ্ঞাত হামলাকারীরা বুরকিনা ফাসোর বান শহর এবং ও ইয়েনসে গ্রামে অবস্থিত পৃথক দুটি সেনা শিবিরে অতর্কিতভাবে আক্রমণ চালায়। মূলত ওই হামলার ফলেই এ হতাহতের ঘটনা ঘটে।

বিবৃতিতে আরও বলা হয়, আক্রমণগুলো প্রায় একই সময়ে চালানো হয়। যদিও সেনারা তাদের শিবিরের ওপর নিয়ন্ত্রণ রেখে আক্রমণটি সফলভাবে প্রতিহত করে। মর্মান্তিক এ হামলার জন্য এখন পর্যন্ত কোনো গোষ্ঠী কিংবা সংগঠন দায় স্বীকার না করলেও, ধারণা করা হচ্ছে স্থানীয় জঙ্গিগোষ্ঠীই এর জন্য দায়ী।

চলতি বছর বুরকিনায় জঙ্গি হামলা এবং স্থানীয় পশুপালকদের সঙ্গে কৃষক সম্প্রদায়ের সংঘর্ষের ঘটনা অনেক অংশে বৃদ্ধি পেয়েছে। এসব ঘটনায় এখন পর্যন্ত শতাধিক বেসামরিক এবং সেনা সদস্যের প্রাণহানি ঘটেছে বলেও তথ্য প্রকাশ করে রয়টার্স।

এসকে

আরও পড়ুন