• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২১, ০৯:৪৩ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৭, ২০২১, ১০:১৫ এএম

ট্রাম্পের ফেসবুক-টুইটার বন্ধ

ট্রাম্পের ফেসবুক-টুইটার বন্ধ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে ফেসবুক ও টুইটার কর্তৃপক্ষ।

স্থানীয় সময় বুধবার(৬ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবনে হামলার পর ট্রাম্পের ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয় বলে সিএনএন-এর প্রতিবেদনে জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, টুইটারের নীতিমালা ভঙ্গ করায় ট্রাম্পের ৩টি টুইট মুছে দিয়েছে কর্তৃপক্ষ। এরপর ১২ ঘণ্টার জন্য অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হয়।

টুইটার কর্তৃপক্ষ বলছে, ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ১২ ঘণ্টার জন্য বন্ধ করে প্রথমবারের মতো সতর্ক করে দেওয়া হয়েছে। অসত্য ও উস্কানিমূলক পোস্ট দিলে এটি স্থায়ীভাবে বন্ধ হতে পারে।

অন্যদিকে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে ট্রাম্পের পোস্ট করা একটি ভিডিও বার্তা সরিয়ে নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুক কর্তৃপক্ষ জানায়, ফেসবুকের মালিকানাধীন ইনস্টাগ্রামে ট্রাম্পের অ্যাকাউন্টটি ২৪ ঘণ্টা বন্ধ রাখা হয়েছে।

ফেসবুক কর্তৃপক্ষ এক টুইট বার্তায় জানিয়েছে, “আমরা প্রেসিডেন্ট ট্রাম্পের অ্যাকাউন্টটির দু’টি নীতি লঙ্ঘন মূল্যায়ন করেছি। যার ফলস্বরূপ ২৪ ঘণ্টা ফিচার বন্ধ হবে, সে সময় তিনি কিছু পোস্ট করতে পারবেন না।”

এর আগে বিক্ষোভের ঘটনার পর টুইটারে দেওয়া এক ভিডিও বার্তায় সমর্থকদের শান্ত থাকার আহ্বান জানিয়েছিলেন ট্রাম্প।

টুইট বার্তায় তিনি লিখেন, ‍“আমি ক্যাপিটল ভবনের সবাইকে শান্ত থাকতে বলছি। কোনও সংঘাত নয়।”

আরেক টুইট বার্তায় তিনি লিখেন, “আমাদের ক্যাপিটল পুলিশ এবং আইন প্রয়োগকারী বাহিনীকে সমর্থন করুন। তারা সত্যি আমাদের দেশের পাশে আছে। শান্ত থাকুন।”

তবে এ সময় উগ্র সমর্থকদের প্রতি ভালোবাসার বার্তা দিয়ে ট্রাম্প নিজেই উস্কানি দিচ্ছে বলে দাবি করা হয়েছে।

আরও পড়ুন