• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২১, ০৮:০৯ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২০, ২০২১, ০৮:১৭ পিএম

ক্যাপিটল হিলের তাণ্ডব

হামলাকারীর সঙ্গে সেলফি তুলে বরখাস্ত পুলিশ!

হামলাকারীর সঙ্গে  সেলফি তুলে বরখাস্ত পুলিশ!

মার্কিন পার্লামেন্টের ক্যাপিটল হিল ভবনে ৬ জানুয়ারি হামলার ঘটনায় ছয় পুলিশ সদস্যকে অব্যহতি দেয়া হয়েছে। একইসঙ্গে হামলায় জড়িত সন্দেহে আরও ২৯ জনকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে তদন্ত কমিটি। যুক্তরাষ্ট্র সরকারের এক মুখপাত্র মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে এসব তথ্য জানান।

ওহায়োর সিনেটর টিম রায়ান জানান, বরখাস্ত হওয়া কর্মকর্তাদের মধ্যে একজন ঘটনার সময় হামলাকারীর সঙ্গে ছবি তুলছিলেন। এবং আরেকজন হামলাকারীদের ক্যাপিটল হিলের ভেতরে প্রবেশ করতে সাহায্য করেছেন।

এই ঘটনায় ক্যাপিটল হিলের ১০ নিরাপত্তা কর্মকর্তার বিরুদ্ধেও তদন্ত চলছে। আগেই বরখাস্ত করা হয়েছে আরও দুজনকে। একই ঘটনায় শ্বেতাঙ্গ উগ্রবাদী সংগঠন ওথ কিপার্সের নয় সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে যুক্তরাষ্ট্র।

৬ জানুয়ারি নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে ওয়াশিংটনে সমর্থকদের বিক্ষোভে উসকানি দিয়ে অভিশংসনের মুখে পড়েন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের স্বীকৃতি প্রদান অনুষ্ঠানের সময় ক্যাপিটল হিলে উগ্রবাদীদের হামলায় পুলিশ সদস্যসহ পাঁচজন নিহত হন।

সেসময় ভাইস প্রেসিডেন্ট, স্পিকারসহ অন্য আইনপ্রণেতাদের প্রাণনাশের হুমকি দেন ট্রাম্প সমর্থকরা। পার্লামেন্ট ভবনের ভাঙচুরের পাশাপাশি ক্যাপিটল হিলে ব্যাপক তাণ্ডব চালায় তারা।

আরও পড়ুন