• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৭, ২০২১, ০৯:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৭, ২০২১, ০৯:৫৫ পিএম

মোদি-মমতার বৈঠক শুক্রবার

মোদি-মমতার বৈঠক শুক্রবার

বিধানসভা নির্বাচনে তৃণমূলের কাছে বিজেপির পরাজয়ের পর ভিডিও কনফারেন্সে প্রথম সাক্ষাৎ হয় দুজনের। তবে মমতার দাবি, মুখ্যমন্ত্রীকে কোন কথা বলারই সুযোগ দেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজে একাই বলে গেছেন পুরো বক্তব্যে।

তবে এবার আর মুখ্যমন্ত্রীকে এড়িয়ে যাওয়ার সুযোগ নেই প্রধানমন্ত্রীর। শুক্রবার পশ্চিমবঙ্গেই মুখোমুখি হচ্ছেন ভারতের শীর্ষ দুই রাজনীতিবিদ।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, ঘূর্ণিঝড় ইয়াসেরর ক্ষয়ক্ষতি সরজমিনে পর্যবেক্ষণ আর ত্রাণের অর্থ বরাদ্দের বিষয়ে সিদ্ধান্ত নিতে শুক্রাবার (২৭ মে) ওড়িশার বালেশ্বর এবং ভদ্রক সফর করবেন নরেন্দ্র মোদি। তবে সফরের শুরুতে পশ্চিমবঙ্গে ইয়াসের এর ক্ষয়ক্ষতি নিয়েও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের কথা রয়েছে।

শুক্রবার দিল্লি থেকে প্রথমে ভুবনেশ্বরে পৌঁছে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠক করবেন মোদি। এরপর পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর পরিদর্শনের কথা রয়েছে তার।

ইয়াসের ক্ষতি মোকাবেলায় পশ্চিমবঙ্গকে ৪০০ কোটি রুপি সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছে ভারতের কেন্দ্র সরকার। এর আগে ২০২০ সালে ঘূর্ণিঝড়ের আম্ফানের পরেও পশ্চিমবঙ্গ সফর করেন মোদি। মুখ্যমন্ত্রীর মমতার সঙ্গে বৈঠকের পর এক হাজার কোটি রুপি বরাদ্দ দেন তিনি।

আরও পড়ুন