• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৫, ২০২১, ০৯:২২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৫, ২০২১, ০৯:২২ পিএম

২৪ ঘণ্টা পুলিশি পাহারায় ২ মাসের শিশু

২৪ ঘণ্টা পুলিশি পাহারায় ২ মাসের শিশু

হামলা কিংবা ক্ষতির আশঙ্কাতে নিরাপত্তা ঝুঁকির কারণে পুলিশের কাছে সুরক্ষার জন্যে আবেদন করেন অনেকেই। তবে নাবালক শিশুর জন্যে এ ধরণের সুরক্ষার ঘটনা সত্যিই অবাক করার মতো।

ভারতের গুজরাটের গান্ধিনগরের এক বস্তিতে ঘটেছে অদ্ভুত এই কাণ্ড। মাত্র ২ মাস বয়সী এই শিশু এরই মধ্যে ২ বার অপহরণকারীদের কবলে পড়েছে। আর তাই শিশুটির নিরাপত্তা নিয়ে চিন্তিত তার দরিদ্র বাবা-মা।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, কাগজ কুড়িয়ে সংসার চালানো পরিবারের এই ছোট্ট শিশুর জন্যে ২৪ ঘণ্টা পুলিশি পাহারায় ব্যবস্থা করা হয়েছে। 

জন্মের ২ দিনের মাথায় এপ্রিলে গান্ধিনগর সরকারি হাসপাতাল থেকে অপহরণ করা হয় এই শিশুকে। এক সপ্তাহ পর অপহরণকারীদের হাত থেকে তাকে উদ্ধার করে পুলিশ। অপহরণের দায়ে গ্রেপ্তার হন জিগনেশ এবং অস্মিতা ভারতী নামের এক দম্পতি।

৫ জুন শিশুটিকে সাইকেলের ঝুড়িতে রেখে কাগজ কুড়াতে গেলে আবারও অপহরণকারীর কবলে পড়ে ছোট্ট শিশুটি। সিসিটিভি ফুটেজ দেখে ৪ দিন পর অপহরণকারী নিঃসন্তান দম্পতি দীনেশ এবং সুধা কাটরাকে গ্রেপ্তার করে পুলিশ। দুই মাসের মধ্যে দুইবার অপহরণের ঘটনা ব্যাপক সাড়া ফেলে ভারতে।

এরপরই টনক নড়ে প্রশাসনের। শিশুটির নিরাপত্তা ২৪ ঘণ্টা পুলিশ প্রহরার ব্যবস্থা করেছে গুজরাট রাজ্য সরকার। পরিবারকে বস্তি থেকে অন্যত্র সরিয়ে নেওয়ারও পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম।

এই শিশুকে ভারতের ২৪ ঘণ্টা পুলিশি পাহারায় থাকা কনিষ্ঠতম নাগরিক বলে দাবি করছেন অনেকেই। 

আরও পড়ুন