• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১, ২০১৯, ০৬:০৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১, ২০১৯, ০৬:০৩ পিএম

লতিফ সিদ্দিকীর জামিন মেলেনি হাইকোর্টে

লতিফ সিদ্দিকীর জামিন মেলেনি হাইকোর্টে
সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী

সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর জামিন আবেদন ফেরত দিয়েছে হাইকোর্ট। মঙ্গলবার (১ অক্টোবর) বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ সংক্রান্ত আদেশ দেয়। বগুড়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় এই আদেশ দেয় আদালত। 

আদালতে লতিফ সিদ্দিকীর পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক। আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

গণমাধ্যমকে আইনজীবী খুরশিদ আলম খান বলেন, আদালত লতিফ সিদ্দিকীর জামিন বিষয়ে রুল দিতে চেয়েছিল। কিন্তু তার আইনজীবী রুলে সন্তুষ্ট না হওয়ায় আদালত জামিন আবেদনটি ফেরত দিয়েছে।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর হাইকোর্টে জামিন আবেদন করেন সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী। লতিফ সিদ্দিকীর পক্ষে আবেদন করেন আইনজীবী সুব্রত কুমার কুণ্ড।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৭ অক্টোবর রাতে দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে আদমদীঘি থানায় মামলা করেন। পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের প্রায় ৪০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক ক্ষতির অভিযোগ এনে লতিফ সিদ্দিকীসহ দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার অপর আসামি হলেন- ওই জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ। পরে চলতি বছরের ২০ জুন এ মামলায় বগুড়ার আদালতে হাজির হয়ে আবেদন করেও জামিন পাননি তিনি। যার ধারাবাহিকতায় তিনি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন।

এমএ / টিএফ

আরও পড়ুন