• ঢাকা
  • শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০১৯, ০৮:২০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১, ২০১৯, ০৮:২০ পিএম

মুজিববর্ষে হাসুমণির পাঠশালার উদ্যোগে বঙ্গবন্ধু ছবিমেলা

জাগরণ প্রতিবেদক
মুজিববর্ষে হাসুমণির পাঠশালার উদ্যোগে বঙ্গবন্ধু ছবিমেলা
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ছবিমেলার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শিল্পী শাহাবুদ্দিন আহমেদ-ছবি : জাগরণ

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু ছবিমেলা আয়োজন করতে যাচ্ছে হাসুমণির পাঠশালা। ২০২০ সালের জানুয়ারি-মার্চের মধ্যে ঢাকায় অনুষ্ঠিত হবে এই ছবিমেলা। মেলা নিতে আগ্রহীদের আগামী ১৬ ডিসেম্বরের মধ্য রেজিস্ট্রেশন করতে হবে।

ছবিমেলার উপপাদ্য ‘পিতার ভাবনার সোনার বাংলা’।

রোববার (১ সেপ্টেম্বর) বিকালে ধানমণ্ডির ৩২ নম্বর বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান আয়োজক প্রতিষ্ঠান। এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ছবিমেলার আহবায়ক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী শাহাবুদ্দিন আহমেদ।

সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির সদস্য ও বঙ্গবন্ধু ছবিমেলা আহবায়ক কমিটির সদস্য সচিব মারুফা আক্তার পপি। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা ইন্সটিটিউটের ডিন শিল্পী অধ্যাপক নেসার হোসেন, শিল্পী মনিরুজ্জামান, জামাল উদ্দিন আহমেদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানান হয়, প্রস্তুতি ও প্রচারণার অংশ হিসেবে হাসুমণির পাঠশালা ঢাকাসহ ৮টি বিভাগে স্ব স্ব বিভাগের নির্বাচিত শিল্পীবৃন্দদের নিয়ে আর্ট ক্যাম্প এবং ক্যাম্পে আঁকা চিত্রকর্ম নিয়ে প্রদর্শনীর ব্যবস্থা করা হবে। মেলায় একটি সাংস্কৃতিক মঞ্চ থাকবে, যেখানে প্রতিদিন বঙ্গবন্ধুকে নিয়ে গান, কবিতা আবৃত্তি, পুঁথি পাঠ, মঞ্চনাটক ও প্রামাণ্যচিত্র পরিবেশের ব্যবস্থা থাকবে।

মেলায় শিশুদের জন্য থাকবে শিশুকর্নার, যেখানে বঙ্গবন্ধুর শৈশব নিয়ে গ্রাফিক চলচ্চিত্র এবং সিরিজ চিত্রকর্ম ‘খোকা যখন ছোট্ট ছিলেন’ প্রদর্শনীর ব্যবস্থা থাকবে।

সংবাদ সম্মেলন শুরু করার আগে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধু ছবিমেলার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শিল্পী শাহাবুদ্দিন আহমেদ। পরে তিনি মশাল জ্বালিয়ে ও চিত্র আঁকে ছবিমেলার আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করেন। 

এএইচএস/এসএমএম

আরও পড়ুন