• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২০, ০২:০০ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৪, ২০২০, ০৬:৫০ পিএম

বড়দিনে বড় উপহার

বড়দিনে বড় উপহার

উপহার পেতে কার না ভালো লাগে? আর বড়দিনের উপহার তো উৎসবেরই একটা অংশ। বড়দিন উদযাপনে আলোকসজ্জার পাশাপাশি থাকে প্রিয়জনদের মধ্যে উপহার বিতরণ। সান্তা ক্লসও উপহার দেন ছোট-বড় সবাইকেই। এই দিনে যেকোনো উপহারই বড় উপহার। 

উপহার কী হবে— তা বেছে নিতে অনেকেরই দ্বিধায় থাকেন। কোন উপহার কার জন্য মানানসই হবে তাও বুঝে উঠতে সময় পেরিয়ে যায়। কালভেদে উপহারেরও ভিন্নতা এসেছে। এই দিনটিতে শিশুদের, আত্মীয় স্বজনদের, প্রতিবেশী, প্রিয়জন, বন্ধুদের আন্তরিক ভালবাসার সঙ্গে একে অপরকে উপহার দেন। কারো বাসার দাওয়াতেও উপহার নিয়ে উপস্থিত হলে দারুন খুশি হবে আয়োজকরা। প্রিয়জনের জন্য কী কিনবেন তা নিয়েই সাজানো হয়েছে আজকের আয়োজন।

বড়দিনের কার্ড

বড়দিনের শুভেচ্ছা জানাতে কার্ডের প্রচলন এখনো আছে। নিত্য নতুন ডিজাইনের শুভেচ্ছা লেখা কার্ডও বাজারে পাওয়া যায়। বড়দিন উপলক্ষে কার্ডের ওপর বিশেষ আয়োজনও করে দোকানগুলো। উপহার হিসাবে প্রিয়জনকে দিতে পারেন এ শুভেচ্ছা কার্ডগুলো। স্মৃতি হয়ে থাকবে প্রিয়জনের ভালোবাসার।

চকলেট

বড়-ছোট যেমনই হোক— চকলেট হতে পারে সেরা উপহার। সব বয়সের কাছেই চকলেট দারুন প্রিয়। বড়দিনের উপহারে নানা স্বাদের চকলেটের প্যাকেজ বা চকলেট বক্স দিতে পারেন। এগুলো পাওয়া যাবে যেকোনো শপিং মল কিংবা সুপার শপে।

পারফিউম সেট

তরুণ-তরুণী কিংবা বয়স্কদের পছন্দের তালিকায় থাকে পারফিউম। বন্ধুরাও কিন্তু দারুণ খুশি হবেন ব্র্যান্ডের পারফিউম উপহার পেলে। সুগন্ধি উপহার হিসাবে এটি একটি স্মার্ট চয়েস।

কেক

বড়দিনের আনন্দ যেন কেক ছাড়া ভাবাই যায় না। প্রিয়জনকে উপহারে ভিন্ন স্বাদের কেক দিতে পারেন। ঘরে তৈরি করতে পারেন, আবার অর্ডারও করতে পারেন চকলেট, ব্ল্যাক ফরেস্ট বা আপনার পছন্দের মতো যেকোনো ফ্লেভারের বড়দিনের কেক।

পোশাক

বড়দিনে পোশাক উপহার তো সবাইকেই দেওয়া যেতে পারে। উপহার হিসাবে পোশাক হতে পারে সেরা উপহার। মেয়েদের শিফন, জামদানি, নেট বা বেনারসি শাড়ি এবং ছেলেরা জন্য উপহার হতে পারে পাঞ্জাবি, টি-শার্ট। আর ছোটদের জন্য জামা তো থাকছেই। পাওয়া যায় সান্তা ক্লসের টুপি কিংবা ড্রেস।

গল্পের বই

বইপ্রেমীদের জন্য এটি হতে পারে বড়দিনের সেরা উপহার। প্রিয়জনকে তার পছন্দের লেখকের গল্পের বই উপহার দিন। বই প্রেমিরা বই পেলে ভীষণ খুশি হয়। বয়স্কদের ও ছোটদের জন্য আলাদা বই পাওয়া যায় বাজারে। সেখান থেকেই আপনার উৎকৃষ্ট উপহারটি বেছে নিন।

হাতঘড়ি

তরুণ-তরুণীদের জন্য হাতঘড়ি হতে পারে স্মার্ট উপহার। বাজারে বিভিন্ন ব্র্যান্ডের স্মার্ট হাতঘড়িও পাওয়া যাচ্ছে। বয়স অনুসারে কিনে নিতে পারেন পছন্দের হাতঘড়ি। আপনার সাধ্যের মধ্যেই পাওয়া যাবে এই উপহারটি।

মোবাইল ফোন

বড়দিনের উপহার হিসেবে পরিবারের প্রিয়জনকে মোবাইল ফোন উপহার দিতে পারেন। উপহারের বাজেটটা যদি একটু বেশি হয় মোবাইল ফোন হতে পারে সেরা পছন্দ। প্রিয়জনের পছন্দের ব্র্যান্ডের মোবাইল ফোনটি কিনে দিন, বড়দিনের আনন্দটা তার কাছে দ্বিগুণ হয়ে যাবে।

ফুল

বড়দিনে কারো বাসায় দাওয়াতে যাচ্ছেন। এক্ষেত্রে ফুলের তোড়া হতে পারে মন ভালো করে দেওয়ার মতো একটি উপহার। এই দিনে ফুলের দোকানগুলোতেও ভিড় দেখা যায়। উৎসব উপলক্ষে দোকানেও সাজানো থাকে নানা রকমের ফুলের সমারোহ। প্রিয়জনকে সারপ্রাইজ দিতে যেকোনো উপহারের সঙ্গে যোগ করতে পারেন একটি রঙিন ফুলের তোড়া।