• ঢাকা
  • রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: মে ১৯, ২০২১, ১১:০৬ এএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০২১, ১১:৩২ এএম

সমুদ্রের তলদেশে শরীরচর্চা!

সমুদ্রের তলদেশে শরীরচর্চা!

সমুদ্রে রাইডিং করেছেন অনেকে। কিন্তু সমুদ্রের তলদেশে গিয়ে শরীরচর্চা করেছেন কখনো? ভাবনাতেই আসবে না। বরং শুনেই অবাক লাগছে তাই না। এমনই চমকপ্রদ কাজ করে দেখালেন ভারতের এক যুবক। ভূপৃষ্ঠ থেকে ১৪ মিটার নিচে শরীরচর্চা করে তাক লাগিয়ে দিয়েছেন। সেই শরীরচর্চার ভিডিও সোশ্যাল মাধ্যমে বেশ সাড়া জাগিয়েছে।

৫০ সেকেন্ডের প্রকাশিত ওই ভিডিওতে থাকা যুবকের নাম অরবিন্দ। ভারতের বাসিন্দা এই যুবক চেন্নাই ও পুদুচেরির সমুদ্র উপকূলে পেশাদার ডাইভিং করেন। বহু বছর ধরেই এই কাজে যুক্ত অরবিন্দের সমুদ্র এখন সেকেন্ড হোমের মতোই। অল্প বয়সেই এই কাজের সঙ্গে যুক্ত হোন তিনি। পানির সঙ্গে রয়েছে তার বন্ধুত্ব। নিয়মিত শরীরচর্চাও করেন। তাই নিজ আগ্রহেই সমুদ্রের তলদেশে নেমে ডাম্বল হাতে শরীরচর্চা করা অবস্থায় ভিডিও করেছেন।

করোনা পরিস্থিতিতে শরীরচর্চার গুরুত্ব জানাতেই তার এই উদ্যোগ, জানালেন অরবিন্দ। সব রকম সতর্কতা নিয়েই সমুদ্রের তলদেশে নেমেছেন সাহসী এই যুবক। চোখে প্রটেকটিভ আই গিয়ার, উপযুক্ত পোশাক পরেই শরীরচর্চা করেন।

নিজের উদ্দেশ্যের কথা জানিয়ে অরবিন্দ বলেন, “করোনা পরিস্থিতিতে সবার উচিত প্রতিদিন অন্তত ৪৫ মিনিট ওয়ার্ক আউট করা। বেশ কিছু ব্রিদিং এক্সারসাইজ থাকা অত্যন্ত জরুরি, যা ফুসফুসের কার্যক্ষমতা বাড়াবে। ফলে সংক্রমণ হলেও তা সহজে কাবু করতে পারবে না। সামগ্রিকভাবে ‌রোগের সঙ্গে লড়ার শক্তিও বাড়বে।”

সমুদ্রতলে ওয়ার্ক আউট করার ইচ্ছেটা কেন হলো, এমন প্রশ্নের উত্তরে অরবিন্দ বলেন, “সমুদ্রের তলায় নেমে আমি যদি ব্যায়াম করতে পারি,  তাহলে বাকিরা কেন পানির ওপরে ডাঙায় থেকে তা করতে পারবেন না? ইচ্ছে থাকলে সব সম্ভব।”