• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৯, ০৭:২৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১১, ২০১৯, ০৭:২৯ পিএম

মুক্তিযুদ্ধের সংগঠক দোস্ত মোহাম্মদ চৌধুরীর ইন্তেকাল

মুক্তিযুদ্ধের সংগঠক দোস্ত মোহাম্মদ চৌধুরীর ইন্তেকাল
মুক্তিযুদ্ধের সংগঠক দোস্ত মোহাম্মদ চৌধুরী - ছবি : জাগরণ

মুক্তিযুদ্ধের সংগঠক ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ দোস্ত মোহাম্মদ চৌধুরী আর নেই। শুক্রবার (১১ অক্টোবর) ভোরে জেলা সদরের মধুপুরস্থ নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি...রাজিউন)।

তার বয়স হয়েছিল ৮০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ চার ছেলে, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শুক্রবার বাদ আসর খাগড়াছড়ি জেলা শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

দোস্ত মোহাম্মদ চৌধুরী মুক্তিযুদ্ধের সাবেক রামগড় সাব-ডিভিশন কমান্ডার ও তৎকালীন মহকুমা প্রশাসকের বাংলোয় আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলনকারী ছিলেন। তিনি ১৯৭১ সালে ৭ ডিসেম্বর থেকে একাধারে সাবেক মহকুমা ও জেলা আওয়ামী লীগের ২২ বছর সভাপতি এবং তারপর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন।

তাঁর মৃত্যুতে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রণ বিক্রম ত্রিপুরা, খাগড়াছড়ি পৌর মেয়র মো. রফিকুল আলম, জেলা উন্নয়ন কমিটির আহ্বায়ক মংসইপ্রু চৌধুরী অপু ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন।

এনআই

আরও পড়ুন