• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০১৯, ০৬:১৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৭, ২০১৯, ০৬:১৬ পিএম

বাঁশের খুঁটিতে বিদ্যুৎ সংযোগ, বিড়ম্বনায় শতাধিক পরিবার

বাঁশের খুঁটিতে বিদ্যুৎ সংযোগ, বিড়ম্বনায় শতাধিক পরিবার
বাঁশের খুঁটিতে এক তারে দেয়া হয়েছে বিদ্যুৎ সংযোগ  -  ছবি : জাগরণ

কোনো খাম নয়, বাঁশের খুঁটিতে এক তারে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। লো ভোল্টেজে জ্বলে না বাতি, চলে না ফ্যান। ময়মনসিংহের চুরখাইয়ের একটি গ্রামে শতাধিক পরিবারের এমন চিত্র একদিনের নয়, দীর্ঘদিনের।

ময়মনসিংহ সদর উপজেলার চুরখাই মধ্যপাড়া বাগানবাড়ী এলাকায় কম ভোল্টেজের কারণে বৈদ্যুতিক সরঞ্জাম নষ্ট, তার পুড়ে যাওয়াসহ নানা বিড়ম্বনায় গ্রামবাসীকে প্রতি মাসেই গুনতে হচ্ছে মিস্ত্রি খরচ। দিনের বেলা যেনতেনভাবে চললেও রাতে কোনো কাজই করে না এই বিদুৎ লাইন। স্কুল-কলেজের শিক্ষার্থীরা বিদ্যুৎ লাইন থাকা সত্ত্বেও হারিকেন, চার্জলাইটের আলোয় পড়ালেখা করে। নিজেদের কষ্টের কথাগুলো অভিযোগ তুলেই জানাচ্ছিলেন ভুক্তভোগী গ্রামবাসী।

ভুক্তভোগী মনসুর বলেন, ‘আমি গত মাসে ১৮৫ টাকা বিদ্যুৎ বিল দিয়েছি। আমার ঘরে ২টি ফ্যান ও ২টি লাইট আছে। কিন্তু লাইট, ফ্যান না চলেই এই বিল দিতে হচ্ছে।’

একই অভিযোগ করেন আলতাফ, সাত্তার আকন্দ। তারা আরও অভিযোগ করেন, দিনের বেলা ফ্রিজ চলে না, রাতে চলে। এ রকম সমস্যা নিয়েই দীর্ঘ ৬ বছর যাবৎ আমরা মধ্যপাড়া বাগানবাড়ী এলাকার মানুষ দিন পার করছি।

একই গ্রামের সুরুজ আলী বলেন, ‘এখানে বিদ্যুতের লাইন নিতে আমাদের টাকায় তার, খাম কেনা হয়েছে। লাইনপ্রতি ৬-৭ হাজার টাকা করে নিয়েছে বিদ্যুতের লোক। দিয়েছে একটি করে মিটার। বিদ্যুৎ ব্যবহার না করেও বিল দিতে হচ্ছে আমাদের।’

এ বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ পিডিবি ডিভিশন-২ এর নির্বাহী প্রকৌশলী ইন্দ্রজিৎ বলেন, আগামী জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে ওই এলাকার বিদ্যুতের কোনো সমস্যাই থাকবে না। নতুন লাইনের জন্য একটি প্রজেক্ট ধরা হয়েছে। জানুয়ারি-ফেব্রুয়ারিতে কাজ শুরু হবে।

এনআই

আরও পড়ুন