• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৩:২০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৩:২০ পিএম

এরশাদের কবরকে মাজার বানানোর প্রক্রিয়া চলছে!

এরশাদের কবরকে মাজার বানানোর প্রক্রিয়া চলছে!
এরশাদের কবর জিয়ারত করছেন এক ব্যক্তি -ছবি : জাগরণ

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবরকে মাজার বানানোর প্রক্রিয়ার শুরু হয়েছে। এরই মধ্যে এরশাদের কবরের চারপাশে নির্মাণ করা হয়েছে কাঠের প্রাচীর, উপরে ঝোলানো হয়েছে চাঁদোয়া, টানানো হয়েছে সাইনবোর্ড। সেই সাইনবোর্ডে লেখা ‘পল্লীবন্ধুর মাজারের পবিত্রতা রক্ষা করুন’। এ দেখে সবার মনে উদয় হয়েছে তবে কি এরশাদের কবর মাজারে পরিণত করা হচ্ছে! 

এ ব্যাপারে জানতে চাইলে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি বলেন, মাজার আর কবরের মধ্যে কোনও পার্থক্য আছে বলে আমার জানা নেই। তবু এ ব্যাপারে আমি মসজিদের ইমাম সাহেবের কাছে জিজ্ঞাসা করবো।

তিনি বলেন, এরশাদ সাহেব বড় নেতা ছিলেন, রাষ্ট্রপতি ছিলেন। ফলে সারা দেশের মানুষ এরশাদ সাহেবের কবর জিয়ারত করতে যাবেন, দোয়া করবেন। এরশাদ সাহেবের কবরের পাশে একটি কমপ্লেক্স  ও একটা এতিমখানা তৈরি করা হবে। এ ছাড়াও এরশাদ সাহেবের করবকে ঘিরে আমাদের নানা রকম পরিকল্পনা রয়েছে। 

গত ১৪ জুলাই (রোববার) সকাল পৌনে আটটায় জাতীয় পার্টির চেয়ারম্যান রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ মারা যান। ১৬ জুলাই (মঙ্গলবার) বিকেল পৌনে ছয়টায় রাষ্ট্রীয় মর্যাদায় রংপুরে পল্লি নিবাসের লিচুতলায় তার দাফন সম্পন্ন হয়।

জেডএইচ/এসএমএম

আরও পড়ুন