• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৩, ২০১৯, ০৪:০৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৩, ২০১৯, ০৪:০৭ পিএম

শাহরিয়ার আলমের ফেসবুক স্ট্যাটাস

খোকা দেশে ফিরলে মানবিক দৃষ্টিতে দেখা হবে

খোকা দেশে ফিরলে মানবিক দৃষ্টিতে দেখা হবে
সাদেক হোসেন খোকা ও শাহরিয়ার আলম (ডানে)

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে চিকিৎসাধীন অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাকে দেশে নিয়ে আসার জন্য সহায়তার আশ্বাস দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম। দেশে আসার পর তার বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখা হবে বলে জানান তিনি।

রোববার  (৩ নভেম্বর) পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার ফেসবুকে এক পোস্টে এসব কথা উল্লেখ করেন।

শাহরিয়ার আলমের ফেসবুক স্ট্যাটাস। তার ফেসবুক থেকে নেয়া

ফেসবুক পোস্টে শাহরিয়ার আলম বলেন, “নিউইয়র্কে সাদেক হোসেন খোকার পরিবার ‘ট্রাভেল পারমিট’-এর জন্য আবেদন করলে আমাদের মিশন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। তিনি এবং তার স্ত্রীর যেহেতু পাসপোর্ট নেই, সেহেতু আন্তর্জাতিকভাবে অন্য দেশ থেকে নিজের দেশে ফেরার এটাই একমাত্র ব্যবস্থা।”

নিউ ইয়র্কের কনস্যুলেটে এই সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়েছে বলে তিনি এও কথাও উল্লেখ করেছেন। 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও  বলেন, ‘‘সাদেক হোসেন খোকা এবং তার স্ত্রীর নামে মামলা আছে, গ্রেফতারি পরোয়ানাও থাকতে পারে (আমি নিশ্চিত নই)। কিন্তু মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের সঙ্গে কথা বলে যা জেনেছি, তাদের আগমনের পর বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখা হবে।’

কিডনির ক্যানসারে আক্রান্ত সাদেক হোসেন খোকার স্বাস্থ্যের অবস্থা সোমবার (২৮ অক্টোবর) থেকে অবনতি হয়েছে। তিনি নিউ ইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে বহু দিন ধরে চিকিৎসা করাচ্ছেন। ২০১৪ সালের ১৪ মে চিকিৎসার জন্য দেশ থেকে যুক্তরাষ্ট্রে যান তিনি।

এসএমএম

আরও পড়ুন