• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৩১, ২০১৯, ০১:০৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩১, ২০১৯, ০৭:০৮ পিএম

ধরা ছোঁয়ার অনেক বাইরে জুভেন্টাস

ধরা ছোঁয়ার অনেক বাইরে জুভেন্টাস

 

ইতালির ঘরোয়া ফুটবল লীগ সিরি 'এ' তে মইসে কেনের গোলে এম্পোলির বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পেয়েছে শিরোপা জয়কে একেবারে অভ্যাসে পরিণত করা জুভেন্টাস। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা তুরিনের বুড়িরা বাকি সব দলের চেয়ে তাদের ব্যবধান বাড়িয়ে নিয়ে নিজেদের ধরা ছোঁয়ার বাইরেই রাখলো। 

শনিবার (৩০ মার্চ) নিজেদের ঘরের মাঠে প্রথমার্ধে জুভেন্টাস গোলের দেখা পায়নি। ক্রিশ্চিয়ানো রোনালদো ও পাওলো দিবালার অনুপস্থিতি যে দলের খেলার স্বাভাবিক ছন্দ ব্যাহত করেছে, তা খেলা দেখেই বোঝাই গেছে।

বিরতির পর ৫০ মিনিটের মাথায় গোলের দারুণ সুযোগ হাতছাড়া হয় স্বাগতিকদের। আলেক্স সান্দ্রোর ক্রসে বল পেয়ে ফেদেরিকো বের্নারদেস্কির দেয়া বাঁ পায়ের শট ক্রসবারে লেগে ফিরে আসলে সেবার গোলের দেখা পাওয়া যায়নি। 

গোলের জন্য মরিয়া জুভেন্টাসের কোচ অ্যালেগ্রি ৬৯ মিনিটের সময় ব্লেইস মাতুইদিকে তুলে নিয়ে মইসে কেনকে নামান। আর তাতেই হয়ে যায় বাজিমাত। মাঠে নামার মাত্র ৩ মিনিট পরেই মারিও মানজুকিচের হেড পাসে বল আদায় করে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করে মইসে কেন ম্যাচের একমাত্র গোলটি করেন। 

এখন পর্যন্ত ২৯ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে টেবিলে সবার উপরে থেকে সমীকরণ অনুযায়ী শিরোপা জয়ে থেকে মাত্র কয়েক হাত দূরে অবস্থান করছে জুভেন্টাস। ২৮ ম্যাচে ৬০ পয়েন্ট পাওয়া নাপোলি বর্তমানে জুভেন্টাসের চেয়ে ১৮ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে আছে। 

২৮ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ইন্টার মিলান, ২৯ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে এসি মিলান এবং ২৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে এএস রোমা।

আরএস