• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৩, ২০১৯, ১১:৫২ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৩, ২০১৯, ০৫:৫২ পিএম

মাহমুদউল্লাহর ব্যাপারে মিলেছে ‘সুখবর’

মাহমুদউল্লাহর ব্যাপারে মিলেছে ‘সুখবর’

 

কাঁধের ইনজুরি আক্রান্ত বাংলাদেশ ক্রিকেট দলের নির্ভরযোগ্য খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদের বিশ্বকাপে খেলাই অনিশ্চয়তার মুখে পড়তে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছিল। তবে মাহমুদুল্লাহর ইনজুরির ব্যাপারে আপাতত সুখবরও শোনা গেছে। 

নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজে বোলিংয়ের সময় তার কাঁধের সমস্যা বেড়ে যায়। যে কারণে তিনি বোলিংও কমিয়ে দেন। পরবর্তীতে  প্রথম টেস্টের খেলার সময় কাঁধের ইনজুরি আরও বেড়ে যায়। ফলে নিউজিল্যান্ডে তিনি এমআরআই করাতে বাধ্য হন। 

ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার কারণে রিয়াদের এমআরআই রিপোর্ট আসতে দেরি হয়েছে। রিপোর্টে দেখা গেছে, মাহমুদউল্লাহর ইনজুরিটি গ্রেড-থ্রি টিয়ারের।

মূলত পেসারদের এমন ইনজুরির সঙ্গে বেশি লড়াই করতে হয়। একই ধরনের ইনজুরির কারণে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান ইংল্যান্ডে অপারেশন করিয়েছিলেন।  এ জন্য তিনি ৬ মাস মাঠের বাইরেও ছিলেন। তাই স্বাভাবিকভাবেই মাহমুদউল্লাহর অপারেশন করানো হলে দীর্ঘ সময়ের জন্য তার মাঠের বাইরে চলে যাওয়ার আশঙ্কা থেকেই যাচ্ছিল। 

তবে মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাপারে এমনটি লাগবে না বলেই মনে করেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, তার ইনজুরি পুরনো। এই ইনজুরি নিউজিল্যান্ড সফরে একটু বেড়ে গেছে। এমআরআই রিপোর্ট হাতে পেয়েছি। আমরা এটা নিয়ে বসবো। আমরা তাকে সপ্তাহখানেক বিশ্রামে রাখবো। আশা করি বিশ্বকাপে খেলতে তার সমস্যা হবে না।

ডান কাঁধের ইনজুরিতে আক্রান্ত বাংলাদেশ ক্রিকেট দলের নির্ভরযোগ্য খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদ ফিট থাকতে রানিং ও জিমে সময় ব্যয় করছেন। তিনি দ্রুতই সুস্থ হয়ে উঠবেন বলে আশাবাদী বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

এদিকে, নিজেকে ফিট রাখার জন্য মাহমুদউল্লাহ রিয়াদ রানিং করে ও জিমে নিজেকে ঝালিয়ে নিয়ে সময় ব্যয় করছেন। বিশ্বকাপ তো বটেই, এর আগে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় ওয়ানডে টুর্নামেন্টেও তার মাঠে ফেরার সম্ভাবনা প্রবল। ডিপিএলের সুপার লীগের কয়েকটি ম্যাচও মাহমুদউল্লাহর খেলার পরিকল্পনা রয়েছে। 

আরএস