• ঢাকা
  • রবিবার, ২৬ মে, ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৯, ০১:৩২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০১৯, ০১:৩২ পিএম

শিরোপা জয় থেকে ৬ পয়েন্ট দূরে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক
শিরোপা জয় থেকে ৬ পয়েন্ট দূরে বার্সেলোনা

 

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। ফলে লা লিগার এবারের মৌসুমে শিরোপা জয়ের জন্য কাতালান এই ক্লাবটির আর মাত্র ৬ পয়েন্ট দরকার।

শনিবার (২০ এপ্রিল) ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধের নির্ধারিত সময়ের শেষ মিনিটে উসমান দেম্বেলের নেয়া কর্নার কিক থেকে বল পেয়ে হেডে লক্ষ্যভেদ করে স্বাগতিকদের এগিয়ে দেন ক্লিমেন্ট লেঙ্গলেট। 

বিরতির পর ৬২ মিনিটের মাথায় মাইকেল মেরিনোর বাড়ানো বল পেয়ে ডান পায়ের শটে গোল করে সোসিয়েদাদকে সমতায় ফেরান। কিন্তু এর মাত্র ২ মিনিট পর লিওনেল মেসির পাসে বল পেয়ে ডান পায়ের কিকে বল জালে জড়িয়ে জয়সূচক গোলটি করেন জর্ডি আলবা।  

আরেক ম্যাচে এইবারকে ১-০ গোলে হারিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। 

এখন পর্যন্ত ৩৩ ম্যাচে ২৩ জয় ও ৮ ড্রয়ে টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৭৭। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অবস্থান করছে। 

পাঁচ ম্যাচ হাতে থাকা বার্সেলোনা আর দুইটি ম্যাচে জয় পেলে তাদের পয়েন্ট দাঁড়াবে ৮৩। অপরদিকে অ্যাতলেটিকো মাদ্রিদ তাদের হাতে থাকা পাঁচ ম্যাচের সবকটিতে জয় পেলে তাদেরও পয়েন্ট দাঁড়াবে ৮৩। কিন্তু গোল ব্যবধানে বার্সেলোনা এতটাই এগিয়ে রয়েছে যে প্রকৃতপক্ষে দুই ম্যাচ জিতে আরও ৬ পয়েন্ট নিজেদের পকেটে ঢুকাতে পারলেই তারা লা লিগার শিরোপা জিতে নেবে।

আরআইএস    
 

Space for Advertisement