• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০১৯, ০৯:১৩ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৪, ২০১৯, ০৩:১৯ পিএম

ইপিএলের দ্রুততম গোলের রেকর্ড গড়লেন শেন লং 

ইপিএলের দ্রুততম গোলের রেকর্ড গড়লেন শেন লং 

 

অগুরুত্বপূর্ণ ম্যাচকেও খবরের শিরোনাম বানিয়ে ছাড়লেন শেন লং। ওয়াটফোর্ডের বিপক্ষে সাউথাম্পটনের এই আইরিশ স্ট্রাইকার ম্যাচ শুরুর মাত্র ৭ দশমিক ৬৯ সেকেন্ডের মাথায় ইংলিশ প্রিমিয়ার লীগের (ইপিএল) দ্রুততম গোলের রেকর্ড গড়ে ফেলেছেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) ভিকারেজ রোডে অনুষ্ঠিত ম্যাচে দর্শকরা নড়েচড়ে বসারও ঠিকমতো তখনো সুযোগ পাননি। কিক অফের পর সবার চোখের পলকে ডান পায়ের শটে বল জালে জড়িয়ে ১৯ বছর আগের রেকর্ড ভেঙে দিয়ে শেন লং সাউথাম্পটনকে লিড এনে দেন।  

এর আগে ২০০০ সালের ৯ ডিসেম্বর ইপিএলে ব্র্যাডফোর্ডের বিপক্ষে ৯.৮২ সেকেন্ডে টটেনহ্যামের ডিফেন্ডার শেডলি কিংয়ের করা গোলটি এতদিন ছিল ইপিএলের দ্রুততম গোলের রেকর্ড। তার এই রেকর্ড দীর্ঘ ১৯ বছর অক্ষত ছিল। গত রাতে তার এই রেকর্ড ভেঙে দিলেন শেন লং।

তবে শেন লংয়ের গড়া রেকর্ডের পরেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি সাউথাম্পটন। ম্যাচের একেবারে শেষ মিনিটে ড্যারিল জানমাটের পাসে বল পেয়ে আন্দ্রে গ্রে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করলে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে ওয়াটফোর্ড। 

ইপিএলের আরেক ম্যাচে ক্রিস্টিয়ান এরিকসনের করা শেষ মুহূর্তের লক্ষভেদে ব্রাইটনকে ১-০ গোলে হারিয়ে ৩৫ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থান ধরে রেখেছে টটেনহ্যাম হটস্পার।

এখন পর্যন্ত ৩৫ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৮৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। ৩৫ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে চেলসি চতুর্থ স্থানে রয়েছে। ৩৪ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে আর্সেনাল পঞ্চম ও ৬৪ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড ষষ্ঠ স্থানে আছে।  

আরআইএস