• ঢাকা
  • বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ২১, ২০১৯, ০৯:৫৯ এএম
সর্বশেষ আপডেট : মে ২১, ২০১৯, ০৯:৫৯ এএম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী 

সারাদেশে আয়োজিত হবে ৮৪ আন্তর্জাতিক ও জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা 

স্পোর্টস ডেস্ক
সারাদেশে আয়োজিত হবে ৮৪ আন্তর্জাতিক ও জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা 
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে আন্তর্জাতিক ও জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ক্রীড়া প্রতিযোগিতার আয়োজনকে সামনে রেখে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতীয় কমিটির তৃতীয় বৈঠক অনুষ্ঠিত হয়

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে সারাদেশে আয়োজিত হবে ৮৪ আন্তর্জাতিক ও জাতীয় প্রতিযোগিতা। ১৭ মার্চ ২০২০ থেকে পরের বছরের ১৬ মার্চ পর্যন্ত চলবে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকীর ক্রীড়া আয়োজন। 

সোমবার (২০ মে) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতীয় কমিটির তৃতীয় বৈঠকে ৩৩১ কোটি টাকার প্রস্তাব চূড়ান্ত করেছে, যা এখন ক্রীড়া মন্ত্রণালয়ে যাওয়ার অপেক্ষায় আছে।

সারা বছর নীরব থাকলেও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে আন্তর্জাতিক ক্রীড়া আসর আয়োজনে সরব ফেডারেশনগুলো। ৬০০ কোটি টাকার প্রস্তাব দিয়েছিল ৫৩ ফেডারেশন। তবে জন্মশতবার্ষিকী উদযাপন সংক্রান্ত ক্রীড়া উপ-কমিটি সেই বাজেট প্রস্তাবনা অর্ধেকে নামিয়ে এনেছে।

৩৭টি ফেডারেশন আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করতে চাইলেও অভিজ্ঞতা আর সক্ষমতার বিচারে প্রাথমিকভাবে দশ ফেডারেশনকে বাছাই করেছে কমিটি। বাকিরা আয়োজন করবে জাতীয় পর্যায়ের টুর্নামেন্ট।

তবে ব্যতিক্রম বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নিজেদের অর্থায়নেই ক্রীড়াঙ্গনে মুজিব বর্ষ স্মরণীয় করে রাখতে চায় দেশের ধনী ও স্বাবলম্বী এই বোর্ড। আর ৩১ ইভেন্ট নিয়ে বিশেষায়িত বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস আয়োজন করতে চায় অলিম্পিক অ্যাসোসিয়েশন।

আরআইএস 
 

Space for Advertisement