• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৯, ২০১৯, ০৪:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৯, ২০১৯, ০৪:৩৬ পিএম

এক ম্যাচে বায়ার্নের ৫ ফুটবলারের হ্যাটট্রিক!

এক ম্যাচে বায়ার্নের ৫ ফুটবলারের হ্যাটট্রিক!
এফসি রোটাকের জালে বারবার গোলের নেশায় মেতে উঠেছিল বায়ার্ন মিউনিখ। ফটো : মোগাজনিউজইএন

প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক ম্যাচে অবিশ্বাস্য এক কাণ্ড ঘটিয়ে ফেলেছে বায়ার্ন মিউনিখ। এফসি রোটাককে ২৩-০ গোলে হারিয়েছে বাভারিয়ানরা। বিস্ময়ের এখানেই শেষ নয়, এক ম্যাচে বায়ার্নের হয়ে পাঁচজন ফুটবলার হ্যাটট্রিক করে বসে আছেন, যা জন্ম দিয়েছে নতুন ইতিহাস ।

বৃহস্পতিবার (৮ আগস্ট) অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে বুন্দেস লিগা চ্যাম্পিয়নরা সেরা তারকাদের নিয়েই মাঠে নেমেছিল। হ্যাটট্রিকে করেছেন তোলিসো, রবার্ট লেভানোডফস্কি, লিওন গোরেতজা, কোয়াসি ওকিয়েরে এবং থমাস মুলার। এরমধ্যে তোলিসো করেছেন চারটি গোল। 

ম্যাচের ষষ্ঠ মিনিটে বায়ার্নের ঝড় শুরু হয়। সানচেজের গোলে শুরু হয় বায়ার্নের উৎসব। ২০ মিনিটের মাথায় আরও একটি গোল করেন তিনি। ৩৮, ৪০, ৪১ আর ৪১ মিনিটে পর পর চারটি গোল করেন তোলিসো। 

কোয়াসি ওকিয়েরে গোল করেছেন ম্যাচের ৫৫, ৭৭ এবং ৮৩ মিনিটে। লেভানোডফস্কির গোল এসেছে ৯, ১৬ আর ২৯ মিনিটে। গোরেতজা গোল করেছেন ম্যাচের ৬৩, ৬৭ আর ৭৯ মিনিটের মাথায়।

থমাস মুলার প্রথমার্ধে কোনো গোল না পেলেও দ্বিতীয়ার্ধে নেমেই জ্বলে উঠেন। হ্যাটট্রিক পূর্ণ করতে গোল করেছেন ম্যাচের ৪৯, ৬১ আর ৮৮ মিনিটের মাথায়। দাজাকু ৭, গ্যানব্রি ৩৪, সিনঘ ৫৯, নোলেনবার্জার ৮০তম মিনিটে একটি করে গোল করেন। এর মধ্যে রোটাকের ডিটরিচ ৭৩তম মিনিটে আত্মঘাতী গোল করে বসেন।

এক বছর আগে এই একই প্রতিপক্ষের বিপক্ষে ২০-২ গোলে জিতেছিল বায়ার্ন । এবার তারচেয়ে বড় ব্যবধানে জয় তুলে নিয়েছে ইউরোপের অন্যতম সেরা এই দলটি। 

আরআইএস