• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০১৯, ০১:৫১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৩, ২০১৯, ০১:৫১ পিএম

এশিয়ান কাপ আর্চারিতে স্বর্ণ জিতলেন রোমান সানা

এশিয়ান কাপ আর্চারিতে স্বর্ণ জিতলেন রোমান সানা

এশিয়ান কাপ আর্চারির র‍্যাংকিং টুর্নামেন্টে (স্টেজ-৩) স্বর্ণপদক জিতে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে গৌরবময় অধ্যায়ের জন্ম দিলেন আর্চার রোমান সানা। 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ফিলিপাইনে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের পুরুষ এককের ফাইনালে চীনের জিয়াং শিকে ৭-৩ সেট পয়েন্টে হারিয়ে রোমান সানা স্বর্ণপদক জয় করেন।

প্রথম সেটে ২৮-২৮ ড্র করা রোমান দ্বিতীয় সেটে ২৯-২৬ ব্যবধানে হেরে পিছিয়ে পড়েন। তৃতীয় সেটে ২৭-২৫ ব্যবধানে জিতে দারুণভাবে ঘুরে দাঁড়ান র‍্যাংকিং রাউন্ডে ৬৭১ স্কোর গড়ে দ্বিতীয় হওয়া এই আর্চার।

চতুর্থ সেটে ২৮-২৫ পয়েন্টে জিতে এগিয়ে যান গত ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপসে রিকার্ভ পুরুষ এককে ব্রোঞ্জ জেতা রোমান। শেষ সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২৮-২৭ পয়েন্টে জিতে তিনি স্বর্ণপদক জয় করেন। 

এদিকে, রোমান সানার সামনে আবারো স্বর্ণ জয়ের সম্ভাবনা রয়েছে। রিকার্ভের দলগত ইভেন্টেরও ফাইনালে উঠেছে বাংলাদেশ। দলগত ইভেন্টের সেমিফাইনালে রোমান সানা, তামিমুল ইসলাম ও হাকিম আহমেদকে নিয়ে গড়া বাংলাদেশ দলের প্রতিপক্ষ চীন।

উল্লেখ্য, গত জুনে নেদারল্যান্ডসে হুন্দাই বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ছেলেদের ব্যক্তিগত রিকার্ভে ব্রোঞ্জ জয় করে হইচই ফেলে দিয়েছিলেন রোমান সানা। একই সঙ্গে ২০২০ অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেন সানা। 

আরআইএস