• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২০, ১১:২৫ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৭, ২০২০, ১১:২৫ এএম

সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে অঝোরে কাঁদলেন টেলর

সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে অঝোরে কাঁদলেন টেলর

ক্রিকেটের অভিজাত ফরম্যাট বল হয় টেস্টকে। সাদা পোশাকের সেই খেলার সম্মানটাও আলাদা। আর ক্রিকেটের এই কুলীন ফরম্যাটেই সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন রস টেলর। উপলক্ষটা তাই আনন্দের। এমন রেকর্ডের পর সংবাদ সম্মেলনে তার মুখে থাকার কথা ছিল উজ্জ্বল হাসি। তা ছিলও শুরুতে। কিন্তু শেষ পর্যন্ত আর তা বজায় থাকলো না, অঝোরে কেঁদে ফেললেন এই কিউই ব্যাটসম্যান। 

কিন্তু কেন? এমন খুশির উপলক্ষ পেয়েও টেলরের এমন কান্নার কারণটাও আবেগের। নিজের ব্যাটিংয়ের গুরু মার্টিন ক্রোর কথা মনে করেই স্টিভেন ফ্লেমিংকে ছাড়িয়ে নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন টেলর। ক্রো টেলরকে পরিচয় দিতেন নিজের ছেলে হিসেবে। সেই ‘বাবা’র কথা মনে হতেই কান্না আটকে রাখতে পারলেন না টেস্টে কিউইদের সর্বোচ্চ রান সংগ্রাহক।

প্রাণঘাতী ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে ২০১৬ সালে পরপারে পারি জমান মার্টিন ক্রো। তিনিই একদিন টেইলরকে বলেছিলেন নিউজিল্যান্ডের পক্ষে টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক হবেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্টে ব্যক্তিগত ২১ রান পার করতেই ফ্লেমিংয়ের ৭১৭২ রানের রেকর্ড ভেঙে ফেলেন টেলর। ক্রোর কথা সত্যি হলেও তিনি আজ নেই।  

সংবাদ সম্মেলনে তাই বারবার কান্না আটকে টেলর বলেন, ‘আমার লক্ষ্য ছিল একটি টেস্ট ম্যাচ খেলার। আসলে আমি আবেগী হয়ে পড়েছি আমার গুরু মার্টিন ক্রোর কথা মনে হতেই। তিনিই আমার লক্ষ্য বদলে দিয়েছিলেন। বলেছিলেন-আমাকে তিনি টেস্টে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে দেখতে চান। সত্যি করে বলতে আমি কখনও এটা বিশ্বাসই করতাম না। তার ভালোবাসাই আমাকে এখানে এনেছে, আজ আমি উদযাপন করতে পারছি।’

এমএইচবি

আরও পড়ুন