• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২০, ০৯:৪৬ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১২, ২০২০, ০৯:৪৬ এএম

অজেয় লিভারপুল এবার জিতলো টটেনহ্যামের বিপক্ষে 

অজেয় লিভারপুল এবার জিতলো টটেনহ্যামের বিপক্ষে 
সংগৃহীত ছবি

রবার্তো ফিরমিনোর গোলে টটেনহামকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করলো লিভারপুল। প্রতিপক্ষের মাঠে ১-০ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। দুইয়ে থাকা লেস্টার সিটির চেয়ে ১৬ পয়েন্ট ব্যবধানে এগিয়ে গেল দলটি।

টটেনহামের মাঠে বলের দখল, আক্রমণ সবকিছুতেই এগিয়ে ছিল লিভারপুল। শেষদিকে বেশ কিছু ভালো সুযোগ তৈরি করলেও সেসব কাজে লাগাতে পারেনি টটেনহাম। শেষ পর্যন্ত পরাজয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকেরা। এ মৌসুমে লিভারপুল যেন অজেয়, ধরা-ছোঁয়ার বাইরে।

দ্বিতীয় মিনিটেই বল জালে জড়ানোর সুযোগ পায় লিভারপুল। তানগানগা না থাকলে তখনই গোল হজম করে বসত টটেনহাম। ফিরমিনোর নিচু শট দুর্দান্ত ভাবে রুখে দেন স্বাগতিকদের এই ডিফেন্ডার। মিনিট তিনেক পর গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি মরিনহোর শিষ্যরা। ম্যাচের সপ্তম মিনিটে সনের শট পোস্টের বাইরে দিয়ে গেলে গোলবঞ্চিত হয় টটেনহাম।

বলের দখলে লিভারপুল দ্বিগুণ এগিয়ে থাকলেও আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা বেশ জমে ওঠে। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না কোনো দলই। শেষ পর্যন্ত লিভারপুলের হয়ে ৩৭ মিনিটে গোলখরা কাটান ফিরমিনো। সালাহর বাড়ানো বলে বাঁ পায়ের দুর্দান্ত শটে বল জালে জড়ান লিভারপুলের ব্রাজিলিয়ান এই তারকা।

ম্যাচের শেষ বিশ মিনিট বলের দখল নিয়ে খেলার চেষ্টা করে টটেনহাম। বলের দখল নিয়ে বেশ কবার আক্রমণে উঠে লিভারপুলের রক্ষণকে ভালোই পরীক্ষায় ফেলে স্বাগতিকেরা। যদিও শেষ পর্যন্ত গোলশূন্য থেকেই মাঠ ছাড়তে হয় মরিনহোর শিষ্যদের।

এমএইচবি