• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২০, ০৯:৪৭ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৪, ২০২০, ০৯:৪৮ এএম

বিশ্বকাপ বাছাইপর্ব 

ব্রাজিল দলে ফিরলেন অ্যালিসন-জেসুস

ক্রীড়া ডেস্ক
ব্রাজিল দলে ফিরলেন অ্যালিসন-জেসুস

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম দুই ম্যাচেই জিতেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। তারা করেছে ৯ গোল, হ্যাটট্রিক করেছেন নেইমার। বিশ্বকাপে যাওয়ার মিশনটা দারুণভাবে শুরু করা সেলেসাওরা ১৪ নভেম্বর নিজেদের মাঠে ভেনেজুয়েলার বিপক্ষে এবং ১৭ নভেম্বর উরুগুয়ের মাঠে চ্যালেঞ্জিং দুইটি ম্যাচ খেলার জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে। 

ইনজুরি থেকে সেরে ওঠায় ব্রাজিল কোচ তিতের ঘোষণা করা এই দলে ফিরেছেন স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। কাঁধের ইনজুরি থেকে সেরে না উঠলেও ম্যাচে আগে সুস্থ হয়ে ওঠায় সম্ভাবনা থাকায় স্কোয়াডে আছেন গোলরক্ষক অ্যালিসন বেকার।  দলে ডাক পেয়েছেন রিয়াল মাদ্রিদের হয়ে ভালো ফর্মে থাকা উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়র ও আর্থার।  বাদ পড়েছেন রিয়ালে খেলা আরেক তরুণ ফরোয়ার্ড রদ্রিগো।

ভেনেজুয়েলা বাছাইপর্বের প্রথম দুই ম্যাচেই হেরেছে। প্রথম ম্যাচে হামেস রদ্রিগেজের কলম্বিয়ার মাটিতে গিয়ে হেরেছে ৩-০ গোলে, এরপর নিজেদের মাঠে প্যারাগুয়ের কাছেও হেরেছে ১-০ গোলে। আর উরুগুয়ে দুই ম্যাচের প্রথমটিতে চিলির বিপক্ষে ২-১ গোলে জিতেছে শেষ মুহূর্তের বিতর্কিত গোলে, পরের ম্যাচে ইকুয়েডরের প্রায় ৩ হাজার মিটার উচ্চতায় গিয়ে হেরেছে ৪-২ গোলে।

ব্রাজিল স্কোয়াড

গোলরক্ষক: অ্যালিসন বেকার (লিভারপুল), ওয়েভারটন (পালমেইরাস), এডারসন (ম্যানচেস্টার সিটি)

ডিফেন্ডার: দানিলো (জুভেন্টাস), অ্যালেক্স তেলেস (ম্যানচেস্টার ইউনাইটেড), গ্যাব্রিয়েল মেনিনো (পালমেইরাস), রেনান লোদি (অঅ্যাটলেটিকো মাদ্রিদ), এডের মিলিটাও (রিয়াল মাদ্রিদ), থিয়াগো সিলভা (চেলসি), মার্কুইনহোস (পিএসজি), রদ্রিগো কাইয়ো (ফ্ল্যামিঙ্গো)

মিডফিল্ডার: ক্যাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফাবিনহো (লিভারপুল), ডগলাস লুইজ (অ্যাস্টন ভিলা), এভারটন রিবেইরো (ফ্ল্যামিঙ্গো), ফিলিপে কৌতিনহো (বার্সেলোনা), আর্থার মেলো (জুভেন্টাস))

ফরোয়ার্ড: নেইমার জুনিয়র (পিএসজি), এভারটন (বেনফিকা), গ্যাব্রিয়েল হেসুস (ম্যানচেস্টার সিটি), ভিনিসিউস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রবার্তো ফিরমিনো (লিভারপুল), রিচার্লিসন (এভারটন)। 

এসইউ