• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০১:২৮ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০১:২৯ পিএম

মেসির জোড়া গোলে শক্ত অবস্থানে বার্সা 

মেসির জোড়া গোলে শক্ত অবস্থানে বার্সা 

কিছুদিন আগেই চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে হারের পর লা লিগায় কাদিজের বিপক্ষে ড্র করে বার্সেলোনা। এতে বেশ সমালোচিত হয় রোনাল্ড কোম্যানের দল। এমনকি টানা চার ম্যাচ লা লিগায় জেতার রেশ শেষ মুহূর্তের গোলে ড্র করে টেনে ধরেছে কাদিজ। তবে গতকাল মেসির জোড়া গোলে এলচেকে ৩-০ ব্যবধানে হারিয়ে বেশ স্বস্তিতে আছে বার্সেলোনা। 

মেসির পা থেকে বার্সেলোনার প্রথম গোল এসেছে দ্বিতীয়ার্ধের শুরুতেই। ৪৮ মিনিটের সময় মার্টিন ব্র্যাথওয়েটের পাসকে নিচের কর্ণারে জালে জড়ান মেসি। ১৫ মিনিট পরেই তরুণ ফ্র্যাঙ্কি ডি ইয়ং এর পাস থেকে আরেকটি গোল করেন এই আর্জেন্টাইন তারকা। ঠিক পাঁচ মিনিট পর ব্যবধান আরেকটু বাড়িয়েছেন জর্ডি আলবা, সেটিও ব্র্যাথওয়েটের হেড থেকে। জোড়া গোলের মাধ্যমে ১৬ গোল করা সাবেক সতীর্থ সুয়ারেজকে টপকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি লিগ গোলের রেকর্ড নিজের করে নিলেন মেসি। তার গোলসংখ্যা এখন ১৮। 

এই জয়ে উচ্ছ্বসিত কোচ কোম্যান বলেন, “হার মানার কোনো উপায় নেই। সমস্যা হচ্ছে, আমরা শুরুতে কিছুতা খারাপ খেলেছি। এখন লিগে কিছু করতে চাইলে আমাদের সবগুলো ম্যাচেই জিততে হবে।” 

এই জয়ে লা লিগা টেবিলের তিন নম্বর অবস্থানে নিজেদের আরও শক্তিশালী করেছে বার্সেলোনা। তাদের পয়েন্ট ৫০। সবার উপরে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ এক ম্যাচ কম খেলে ৫৫ পয়েন্ট সংগ্রহ করেছে। অন্যদিকে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ বার্সেলোনার সমান ম্যাচ খেলে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে।