• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৮, ২০২১, ০৩:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ৮, ২০২১, ০৩:৪৬ পিএম

কোম্যান ছাড়াই সুয়ারেজদের মুখোমুখি বার্সা 

কোম্যান ছাড়াই সুয়ারেজদের মুখোমুখি বার্সা 

আজ বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় লা লিগার শিরোপা নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা ম্যাচে মুখোমুখি হবে বার্সেলোনা এবং অ্যাটলেটিকো মাদ্রিদ। এই প্রথম ভিন্ন জার্সিতে বার্সার মুখোমুখি হবেন তিক্ত অভিজ্ঞতা নিয়ে ক্যাম্প ন্যু ছেড়ে যাওয়া লুইস সুয়ারেজ। তবে এমন ম্যাচেই নিষেধাজ্ঞায় আছেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান। 

গত বছরের আগস্টেই অগোছালো বার্সেলোনার দায়িত্বে আসেন কোচ কোম্যান। এরপরেই উরুগুয়ের ফরোয়ার্ড সুয়ারেজ জানতে পারেন, অর্ধযুগের পর তার দলের প্রয়োজন ফুরিয়েছে। কোচের পরিকল্পনায় অংশ না থাকায় যোগ দেন ডিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদে। এরপর গত নভেম্বরেই বার্সার মুখোমুখি হয়েছিলো অ্যাটলেটিকো, কিন্তু করোনা আক্রান্ত সুয়ারেজ ছিলেন বাইরে। সেই হিসেবে এবারই সাবেক দলের বিপক্ষের জার্সিতে প্রথম খেলবেন তিনি। 

এদিকে লিগে গ্রানাডার বিপক্ষের ম্যাচে চতুর্থ রেফারিকে কটুক্তি করার কারণে লাল কার্ড দেখেন কোম্যান, দুই ম্যাচের জন্য বহিষ্কৃত হন। তাকে ডাগ আউট ছাড়াই ভ্যালেন্সিয়ার বিপক্ষে  ৩-২ গোল ব্যবধানে জিতেছিলো লিওনেল মেসিরা। কিন্তু আজ যারা জিতবে, তারাই নিশ্চিতভাবে এগিয়ে যাবে শিরোপার লড়াইয়ে। এমন ম্যাচেও কোম্যানের অনুপস্থিতি অবশ্য মেনে নেয়া কঠিন। লিগের প্রত্যেকটি ম্যাচই এখন বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ এবং সেভিয়ার জন্য ফাইনাল। কারণ, তাদের পয়েন্ট ব্যবধান এবং ম্যাচ সংখ্যা অনুসারে লা লিগা জিততে পারে যে কেউই।

দুই চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা ৭৪ পয়েন্ট পেয়েছে, শীর্ষে থাকা অ্যাটলেটিকোর পয়েন্ট ৭৬। কোনো পয়েন্ট না হারালে ৭০ পয়েন্ট পেয়ে চারে থাকা সেভিয়াও সমানভাবে লড়াইয়ে আছে। সেই হিসেবে আজকের ম্যাচ শিরোপা নির্ধারণী না হলেও যথেষ্ট গুরুত্বপূর্ণ।