• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২১, ০৪:২১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০২১, ১০:২১ এএম

মেসির বার্সা ছাড়ার জন্য দায়ী লা লিগা সভাপতি: লাপোর্তা

মেসির বার্সা ছাড়ার জন্য দায়ী লা লিগা সভাপতি: লাপোর্তা

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ভেঙে ফ্রান্সের ক্লাব পিএসজির হয়ে এরই মধ্যে অভিষেকও হয়ে গেছে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির। কিন্তু এতদিনেও মেসির চলে যাওয়ার ক্ষত শুকায়নি বার্সেলোনার। প্রায়ই বিভিন্ন মাধ্যমে কথা উঠছে মেসির বার্সেলোনা ছাড়া প্রসঙ্গে। এবার এ প্রসঙ্গে বার্সা’র সভাপতি হুয়ান লাপোর্তা জানিয়েছেন, মেসির বার্সা ছাড়ার জন্য দায়ী হলেন লা লিগার প্রধান হাভিয়ের তেবাস।

মূলত লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়মের কারণে নিজেদের ক্লাব ইতিহাসের সেরা খেলোয়াড়কে ছাড়তে হয়েছে বার্সেলোনাকে। লা লিগার নিয়মের কারণে অনেকটা বাধ্য হয়েই প্রিয় ক্লাব ছেড়েছেন রেকর্ড ছয় বারের বর্ষসেরা ফুটবলার।

স্পেনের দৈনিক ক্রীড়াপত্রিকা স্পোর্তকে দেয়া এক সাক্ষাৎকারে গত রোববার তেবাস জানিয়েছিলেন, সিভিসি ক্যাপিটাল পার্টনার্সের সঙ্গে বিনিয়োগের চুক্তি বার্সেলোনা প্রত্যাখ্যান করার জন্যই আর্জেন্টাইন তারকাকে ধরে রাখতে পারেনি তারা।

তেবাসের এই অভিযোগ প্রত্যাখান করেছেন বার্সা সভাপতি লাপোর্তা। তেবাসের সাক্ষাৎকারের পরদিনই বার্সা টিভিকে দেয়া সাক্ষাৎকারে লাপোর্তা বলেছেন, সম্প্রীতি ও সংবেদনশীলতার পরিবর্তে তিনি (তেবাস) সবসময় দ্বন্দ্ব ও সংঘাতের পথ খোঁজেন। কীভাবে বার্সা ও এর মূল্যবোধের ক্ষতি হয়, সবসময় তিনি সেটা দেখার অপেক্ষায় থাকেন, এটা তার মানসিক অসুস্থতা। কিন্তু আমরা কাতালানরা এরই মধ্যে তাকে চিনে ফেলেছি। তিনি (তেবাস) বলেছেন, মেসি বার্সায় থাকেনি। কিন্তু না থাকার জন্য দায়ী তিনিই, তার (নিয়ম নিয়ে) বাড়াবাড়ির কারণেই এমনটা হয়েছে। বাকি লীগগুলো (ফেয়ার প্লে নিয়মের ক্ষেত্রে) অনেক নমনীয় হয়েছে এবং তাদের সবচেয়ে উপযুক্ত খেলোয়াড়দের রাখতে পেরেছে।